Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মনোনয়পত্র প্রত্যাহার শেষে বগুড়ায় মোট প্রার্থী ৪৪ জন


৯ ডিসেম্বর ২০১৮ ১৯:১৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বগুড়া: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রোববার (৯ ডিসেম্বর) বগুড়ায় মোট ১৭ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

রির্টানিং অফিসারের কার্যালয় থেকে জানানো হয়েছে, এদের মধ্যে ১১ জন সরাসরি রিটার্নিং অফিসারের কাছে প্রত্যাহারপত্র জমা দেন। বাকি ছয়জনের প্রার্থীতা দলীয় চূড়ান্ত মনোনয়নের চিঠির ভিত্তিতে স্বয়ংক্রিয়ভাবে প্রত্যাহার হয়ে গেছে।

প্রত্যাহারের পর বগুড়ার সাতটি আসনে মোট ৪৪ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকলেন।

যাদের মনোনয়নপত্র প্রত্যাহার করা হয়েছে তারা হলেন-বগুড়া-১ (সারিয়াকান্দি সোনাতলা) স্বতন্ত্র প্রার্থী মো. গোলাম মোস্তফা বাবু, বিএনপি নেতা শোকরানা ও হাসান আকবর আফজল, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জামায়াত নেতা মো. শাহাদুতজ্জামান, বগুড়া-৩ (আদমদিঘী-দুপচাঁচিয়া) আসনে যুদ্ধাপরাধে অভিযুক্ত বিএনপি নেতা আব্দুল মোমেন তালুকদার খোকা ও জাসদের নজরুল ইসলাম, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বিএনপি নেতা জিয়াউল হক মোল্লা, মো. সাইফুল ইসলাম, আনিছুর রহমান ও জাতীয় পার্টির নুরুল আমিন বাচ্চু।

বগুড়া-৫ (শেরপুর- ধুনট) আসনে বিকল্প ধারার প্রার্থী মাহবুব আলী, বিএনপি’র জানে আলম খোকা ও জাসদের রাসেল মাহমুদ। বগুড়া-৬ আসনে জাসদের ইমদাদুল হক এমদাদ ও বিএনপি’র রেজাউল করিম বাদশা, বগুড়া-৭ (গাবতলি-শাজাহানপুর) আসনে জাতীয় পার্টির এটিএম আমিনুল ইসলাম ও জেএসডি’র রিয়াজুল মোর্শেদ।

বগুড়ার সাতটি আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে মোট ৮৩ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এরমধ্যে বাছাইয়ে ২৭ জনের প্রার্থীতা বাতিল হয়। নির্বাচন কমিশনে আপিল করে মোট ৫ জন প্রার্থীতা ফিরে পান। বিএনপি ও জাতীয় পার্টি একাধিক প্রার্থী দিয়েছিল।

রিটানিং কর্মকর্তা জেলা প্রশাসক ফয়েজ আহম্মাদ জানান, কোনো আসনে দলীয়ভাবে একজনের প্রার্থীতা চূড়ান্ত করে চিঠি দেয়া হলে দলের মনোনয়ন পাওয়া অন্যদের প্রার্থীতা বাতিল হয়ে যায়। সে হিসেবে এবার বগুড়ার ছয়জনের প্রার্থীতা বাতিল হয়েছে।

সারাবাংলা/এসএমএন

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বগুড়া মনোনয়পত্র প্রত্যাহার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর