Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে ১৭ দিনের নিষেধাজ্ঞা


৯ ডিসেম্বর ২০১৮ ১৯:৫৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বান্দরবান: আগামী ২০ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারী পর্যন্ত কোনও বিদেশি নাগরিক পার্বত্য জেলা বান্দরবানে ভ্রমন করতে পারবেন না।

জেলা প্রশাসন এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করা এবং এসময় যে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জিানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম জানিয়েছেন।

রোববার (৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচন নিয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সভা থেকে সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবুল কালাম, সিভিল সার্জন ডা. অংসুই প্র মারমা, জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিমসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও আইনশৃংখলা বাহিনীর উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, বিদেশি নাগরিকদের ভ্রমনের সময় অতিরিক্ত সতর্কতা গ্রহণ করতে হয় প্রশাসনকে। নির্বাচন চলাকালীন সময় এটি কঠিন হয়ে পড়বে। এছাড়া অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকাও রয়েছে। এ কারণে ১৭ দিন কোন বিদেশি নাগরিক বান্দরবানে ভ্রমন করতে পারবেন না। ৬ জানুয়ারীর পর আগের নিয়মেই তারা এলাকা ভ্রমণ করতে পারবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, জেলার সাতটি উপজেলায় ১৭৬ টি ভোট কেন্দ্র নির্ধারন করা হয়েছে। এসব কেন্দ্রে ১৭৬ জন প্রিজাইডিং অফিসার ছাড়াও ৬০৫ জন সহকারী পিজাইডিং অফিসার ও ১২১০ জন পোলিং অফিসার কর্মরত থাকবেন।

এছাড়া জেলার দুর্গম ১৪টি কেন্দ্রে নির্বাচনী সরজ্ঞাম ও কর্মকর্তাদের নেয়ার জন্য নিরাপত্তা বাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হবে। ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য বিজিবি, পুলিশ, আনসারের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা টহল দেবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

বান্দরবান বিদেশি পর্যটক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর