Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে মালয়েশিয়ার রাষ্ট্রদূত


৯ ডিসেম্বর ২০১৮ ২১:৩১

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বেসরকারি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাই কমিশনার নূর আশিকীন মোহাম্মদ তাইব।

রোববার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় এই কূটনীতিক নগরীর পূর্ব নাসিরাবাদে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে এসে পৌঁছান। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান তাকে স্বাগত জানান।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মালয়েশিয়ার রাষ্ট্রদূত স্থায়ী ক্যাম্পাস ঘুরে দেখেন। এ সময় তিনি স্থাপত্যশৈলীতে এটি একটি বিশ্বমানের ক্যাম্পাস বলে মন্তব্য করেন।

এই কূটনীতিক বলেন, মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়গুলো তাদের শিক্ষার্থীদের সেমিস্টার বা বছরব্যাপী কোর্সের জন্য ইউরোপের নামকরা বিশ্ববিদ্যালয়ে পাঠায়। আমি নিজেও ফ্রান্সে গিয়েছিলাম এক বছরের কোর্সে। এর ফলে শিক্ষার্থীদের অভিজ্ঞতার ভাণ্ডার সমৃদ্ধ হয় এবং পড়ালেখা ও জ্ঞানে গুণগত পরিবর্তন আসে।

সাঈদ আল নোমান বলেন, মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়গুলো উচ্চশিক্ষায় অনন্য উচ্চতায় পৌঁছৈছে। তাদের নেওয়া বিভিন্ন পদক্ষেপের সঙ্গে আমরা সমন্বয় করছি। ইতোমধ্যে একটি বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তি হয়েছে। মালয়েশিয়ায় যাচ্ছেন আমাদের শিক্ষার্থী ও শিক্ষকরা।

ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া (আইআইইউএম) ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির মধ্যে ২০১৬ সালে সমাঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

এর আওতায় ইডিইউ-এর দুজন শিক্ষক আর্থিক স্কলারশিপের সহযোগিতায় এমফিল ও পিএইচডি করছেন আইআইইউএম-এ। এ ছাড়া বিশ্ববিদ্যালয়টি থেকে সেমিস্টার ভিত্তিতে ক্রেডিট ট্রান্সফারের আওতায় শিক্ষার্থীরা নিয়মিত সেখানে যাচ্ছেন।

মালয়েশিয়ার বিভিন্ন প্রতিষ্ঠানে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির শিক্ষার্থীদের চাকরির ব্যবস্থা করার কথাও জানিয়েছেন কূটনীতিক আশিকীন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক সামস-উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, কোয়ালিটি অ্যাশিওরেন্স অ্যান্ড এক্সটার্নাল রিলেশনস ডিরেক্টার মাহমুদুর রহমান, স্কুল অব বিজনেসর ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, স্কুল অব লিবারেল আর্টস-এর ডিন মুহাম্মদ শহীদুল ইসলাম, বিবিএ-এর প্রভাষক রিদোয়ান করিম, ওয়াসার সাবেক সচিব সৈয়দ ও মুহাম্মদ শফিক উদ্দিন আহমদ।

সারাবাংলা/আরডি/এমআই

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি মালয়েশিয়ার রাষ্ট্রদূত


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর