Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়পুরহাটে ১৬ প্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার


৯ ডিসেম্বর ২০১৮ ২২:৩৫

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

জয়পুরহাট : জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় এই তথ্য নিশ্চিত করেছে।

জয়পুরহাট-১ সংসদীয় আসনে মোট ৯ জনের মধ্যে কেন্দ্র থেকে প্রতীক বরাদ্দের চিঠি না পাওয়ায় স্বয়ংক্রিয়ভাবে বিএনপি’র ফয়সল আলীম ও মমতাজ উদ্দিন মন্ডল এবং আবেদনের পরিপ্রেক্ষিতে স্বতন্ত্র প্রার্থী জেলা জামায়াতের আমীর ফজলুর রহমান সাঈদ মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। অবশিষ্ট যাদের মনোনয়ন থাকলো তারা হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সামছুল আলম দুদু, বিএনপির আলহাজ্ব ফজলুর রহমান, জেলা জাতীয় পার্টির উন্মুক্ত সাধারন সম্পাদক আ.স.ম মোক্তাদির তিতাস মোস্তফা, বাসদের ওয়াজেদ পারভেজ, ইসলামী আন্দোলন বাংলাদেশের দেওয়ান জহুরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আলেয়া বেগম।

জয়পুরহাট-২ আসনে মোট ৭ জনের মধ্যে বিএনপি’র ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা এবং আবেদনের প্রেক্ষিতে জাসদের আবুল খায়ের মো: সাখাওয়াত হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। অবশিষ্ট যাদের মনোনয়ন থাকলো তারা হলেন কেন্দ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিএনপির আবু ইউসুফ মো. খলিলুর রহমান, জাতীয় পার্টির উন্মুক্ত কাজী আবুল কাশেম রিপন, বাসদ (বাম জোটের) শাহজাহান তালুকদার এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আব্দুল বাকী।

জয়পুরহাট জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন জানান, জেলার দুটি সংসদীয় আসনে কেন্দ্রীয় ভাবে প্রতীক বরাদ্দের পত্র না দেওয়ায় বিএনপির তিনজন এবং আবেদনের প্রেক্ষিতে জাসদের একজন ও স্বতন্ত্র ১ জন মোট ৫ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

ফলে জয়পুরহাট-১ আসনে ৬ জন এবং জয়পুরহাট-২ আসনে ৫ জন মোট ১১ জন প্রার্থী এ দুটি আসনে নির্বাচনে অংশগ্রহন করবেন।

সারাবাংলা/এসএমএন

জয়পুরহাট মনোনয়ন প্রত্যাহার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর