Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজ সোহ্‌রাওয়ার্দী উদ্যানে প্রার্থনায় যোগ দিবেন পোপ


১ ডিসেম্বর ২০১৭ ০৪:২২

সারাবাংলা ডেস্ক

আজ সোহরাওয়ার্দী উদ্যানে খ্রিস্টান সম্প্রদায়ের শীর্ষ ধর্মগুরু পোপ ফ্রান্সিস সকলের কল্যাণ কামনায় প্রার্থনায় যোগ দিবেন। দেশের খ্রিস্টান সম্প্রদায়ের প্রায় ৮০ হাজার রোমান ক্যাথলিক এই প্রার্থনা সভায় যোগদান করবেন।  এ উপলক্ষে বিশেষ করে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশেপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বাংলাদেশে শীর্ষ ক্যাথলিক কর্মকর্তা কার্ডিনাল প্রেট্রিক দা রোজারিও এক সংবাদ সম্মেলনে জানান, পোপ ফ্রান্সিসের প্রার্থনা সভায় আমাদের ৮ বিশপের অধীনে  প্রায় ৮০ হাজার ক্যাথলিক যোগদানের প্রস্তুতি সম্পন্ন করেছি।

কার্ডিনাল প্রেট্রিক দা রোজারিও বলেন, বাংলাদেশে পোপের আগমন খ্রিস্টান সম্প্রদায়ের জন্য ব্যাপক আনন্দ, আশা ও গর্বের বিষয়।

পোপ ফ্রান্সিসের এই সফর ভ্যাটিকানের রাষ্ট্র প্রধান ও প্রধান ধর্মগুরু হিসেবে বাংলাদেশে দ্বিতীয় সফর।  এর ৩১ বছর আগে ১৯৮৬ সালের ১৯ নভেম্বর ভ্যাটিকানের পোপ জন পল দ্বিতীয় সরকারি সফরে বাংলাদেশে আসেন।

আগামীকাল শনিবার পোপ তেজগাঁও মাদার তেরেসা হাউস পরিদর্শন এবং হলি রোজারি চার্চে ধর্মগুরু ধর্মীয় ও পবিত্র নারী ও পুরুষ, সেমিনারিয়ান নবিসদের সঙ্গে সাক্ষাৎ করবেন। বিকেল নটরডেম কলেজে নবীনদের সামনে ভাষণ দেবেন।   এরপর হযরত শাহজালাল বিমান বন্দরে তাকে আনুষ্ঠানিক বিদায় জানানোর পর বিকের ৫টায় পোপ ঢাকা ত্যাগ করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সারাবাংলা/এমএইচটি/আইজেকে/০১ ডিসেম্বর, ২০১৭

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর