Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিচালক খিজির হায়াতকে হত্যার পরিকল্পনাকারী ২ জন রিমান্ডে


১১ ডিসেম্বর ২০১৮ ১৯:২৫

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: জঙ্গিবিরোধী সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’-এর পরিচালক খিজির হায়াতকে হত্যার পরিকল্পনা করার অভিযোগে নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলাটিমের দুই জঙ্গি সদস্যের তিন দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান এ আদেশ দেন। এর আগে, সোমবার (১০ ডিসেম্বর) রাজধানীর বনানী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা দু’জনই নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের সামরিক শাখার সদস্য।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন— আবু বকর ও মো. এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান। এর মধ্যে আবু বকরের সাংগঠনিক নাম ফাহিম আব্দুল্লাহ, আর মেহেদী হাসানের সাংগঠনিক নাম সবুজ ওরফে আবু সালমান ওরফে হুজাইফা।

আরও পড়ুন: জঙ্গিবিরোধী চলচ্চিত্র নির্মাতাকে হত্যার পরিকল্পনাকারীরা গ্রেফতার

এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক কামরুজ্জামান আসামিদের  আদালতে হাজির করে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন। আসামির পক্ষের কোন আইনজীবী ছিলো না।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ও সমর্থক হয়ে রাষ্ট্রবিরোধী প্রচার এবং মোবাইলে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে তাদের সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করত। তারা চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খানকে হত্যার পরিকল্পনা করে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও বিভিন্ন তথ্য সংগ্রহসহ আলামত উদ্ধারের লক্ষ্যে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

বর্তমানে খিজির হায়াত খান ‘মি. বাংলাদেশ’ নামে একটি সিনেমা তৈরি করেছেন, যাতে জঙ্গিবাদবিরোধী বার্তা প্রচার করা হয়েছে। এর পর থেকে জঙ্গি গোষ্ঠী তাকে হত্যা করার বিভিন্ন পরিকল্পনা করে আসছে বলে অভিযোগ তার।

সারাবাংলা /এআই /এফইউ

আনসারুল্লাহ বাংলাটিম খিজির হায়াত খান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর