Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নির্বাচনে টিকে থাকতে পারলে বিজয় নিশ্চিত’


১১ ডিসেম্বর ২০১৮ ২০:৪৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নির্বাচনের দিন পর্যন্ত ভোটের মাঠে টিকে থাকতে পারলে ধানের শীষের বিজয় নিশ্চিত বলে মন্তব্য করেছেন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাতে প্রীতম জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ফ্রন্টের নেতাকর্মীদের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, ‘বিশ্বাস করুন, শুধু যদি আমরা মাঠে টিকে থাকতে পারি কোনোমতে, নির্বাচনের দিন পর্যন্ত আমরা যদি টিকে থাকতে পারি এবং আমরা যদি ভোটের মাঠে থেকে লড়াই করতে পারি, তাহলে আমাদের বিজয় নিশ্চিত।’

তিনি বলেন, ‘আমাদের সামনে এখন একমাত্র পথ খোলা আছে, নির্বাচনে শেষ পর্যন্ত টিকে থাকা। কারণ, সরকার যা করছে তার প্রত্যেকটা কাজের উদ্দেশ্য হলো আমাদের উত্তেজিত করা, আমাদেরকে অসন্তুষ্ট করা, আমাদের ক্ষুব্ধ করা, আমাদেরকে ক্ষেপিয়ে তোলা— যেন আমরা বলি যে নির্বাচন করব না। তাহলে ২০১৪ সালের মতো আবার তারা জিতে যাবে।’

আরও পড়ুন- ‘মহাসচিবের বহরে হামলার পর যা হয়েছে, সারাদেশে তাই করব’

‘কিন্তু আমরা নির্বাচনের সিদ্ধান্ত বুঝে-শুনেই নিয়েছি। নিপীড়ন-নির্যাতন হতে পারে— এটা জেনে-বুঝেই নির্বাচনে এসেছি আমরা এবং সেটা অতিক্রম করার সামর্থ্য আমাদের আছে। আমরা বাধাগুলো অতিক্রম করেই জনগণকে সঙ্গে নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করব’— বলেন নজরুল ইসলাম খান।

সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা দাবি করেন, প্রচুর উন্নয়ন করেছেন। জনগণ আপনাদের ওপর ব্যাপক খুশি। যদি এটা সত্যি মানেন, অন্তরে বিশ্বাস করেন, তাহলে নির্বিঘ্নে ভোট দিতে বাধা দেওয়ার প্রয়োজন কেন হয়? প্রতিপক্ষকে এত বাধা দিচ্ছেন কেন? বিরোধী দলকে এত নির্যাতন, এত মামলা, এত হয়রানি করছেন কেন?’

‘এসব কিছু প্রমাণ করে, মুখে আপনারা যাই বলেন না কেন, মনে-প্রাণে বিশ্বাস করেন, জনগণের সমর্থন আপনাদের নেই। সুযোগ পেলেই জনগণ আপনাদের বিরুদ্ধে অবস্থান নেবে এবং আপনারা পরাজিত হবেন। কিন্তু জনগণকে আপনারা এই সুযোগটা দিতে চান না। বিরোধী দলকে আপনারা স্বাভাবিক কার্যক্রম করতে দিতে চান না’— বলেন নজরুল ইসলাম খান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের লিয়াজোঁ কমিটির সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুসহ জাতীয় ঐক্যফ্রন্টের বিভিন্ন পর্যায়ের নেতারা।

সারাবাংলা/এজেড/টিআর

জাতীয় ঐক্যফ্রন্ট নজরুল ইসলাম খান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর