Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহীদ মিনারে ফুল দিয়ে গণসংযোগে সিপিবির ৩ প্রার্থী


১১ ডিসেম্বর ২০১৮ ২০:৪৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: বিজয়ের মাসে দেশের জন্য আত্মোৎসর্গকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভোটের প্রচারণা শুরু করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) তিন প্রার্থী। আনুষ্ঠানিক গণসংযোগ শুরুর আগে চট্টগ্রামে সিপিবি’র তিন প্রার্থীই শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেছেন।

বাম গণতান্ত্রিক জোটের ব্যানারে ভোটের মাঠে আসা এই তিন প্রার্থীর মধ্যে আছেন, চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ ও সাতকানিয়া আংশিক) আসনে দলের চট্টগ্রাম জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল নবী এবং চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে বোয়ালখালী উপজেলা কমিটির যুগ্ম সম্পাদক মো. সেহাব উদ্দিন।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) বেলা ১১টায় মৃণাল চৌধুরী দলের নেতাকর্মীদের নিয়ে চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেন। এসময় তার সঙ্গে ছিলেন সিপিবি চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক অশোক সাহা, সম্পাদকমণ্ডলীর সদস্য অমৃত বড়ুয়া, রেখা চৌধুরী এবং জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আতিক রিয়াদসহ দলের শ’খানেক নেতাকর্মী।

প্রতীকী কাস্তে ও পোস্টার-লিফলেট নিয়ে সিপিবি’র নেতাকর্মীরা এরপর গণসংযোগে নামেন। মৃণাল চৌধুরীর নেতৃত্বে নেতাকর্মীরা নগরীর হাজারী লেইন, আন্দরকিল্লা, জামালখান, ডিসি হিল, নন্দনকানন, হেমসেন লেইন ও আসকার দিঘীর পাড় এলাকায় দিনভর গণসংযোগ করেছেন।

গণসংযোগের সময় বিভিন্ন পথসভায় মৃণাল চৌধুরী বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের যে চেতনা ও আদর্শ ছিল, বাংলাদেশ তার বিপরীতে চলে গেছে। আমাদের ধারাবাহিক লুটেরা শাসকগোষ্ঠী বাংলাদেশকে এমন এক পর্যায়ে নিয়ে গেছে যে, এখন ক্ষমতার রাজনীতিতে নীতি-আদর্শের কোন বিষয় নেই। সেজন্য দেখা যাচ্ছে যারা মুক্তিযুদ্ধ করেছেন তাদের অনেকেই ধানের শীষের দিকে চলে গেছেন। আবার হেফাজত-জামায়াতের মতো সাম্প্রদায়িক শক্তি চলে গেছেন নৌকার দিকে। সবটাই শুধু ক্ষমতার খেলা।

তিনি বলেন, আমরা এই নীতি-আদর্শহীন অবস্থা থেকে উত্তরণ চাই। সেজন্য আমাদের একটাই লক্ষ্য, ভিশন’৭১ বাস্তবায়ন করা। অর্থাৎ আমরা মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনায় দেশকে ফিরিয়ে নিতে চাই। তাই নৌকা এবং ধানের শীষের বদলে কাস্তে মার্কার পতাকাতলে জনগণকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানাচ্ছি।

এদিকে বোয়ালখালী উপজেলা সদরে শহীদ মিনারে ফুল দিয়ে গণসংযোগ শুরু করেন মো. সেহাব উদ্দিন।

এসময় সিপিবি’র বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি ও প্রধান নির্বাচন সমন্বয়কারী কানাই দাশ, সাধারণ সম্পাদক জামাল আবদুল নাসের, নজরুল ইসলাম আজাদ, ডা. অসীম কুমার চৌধুরী, ডা. শান্তিময়, অনুপম বড়ুয়া পারু,মো. নাছির, মো. শাহজাহান, মফিজুর রহমান, সুকান্ত শীল, সাজ্জাদ হোসেন, রুপন দাশ ও ইকবাল হোসেন।

উপজেলা সদরে গণসংযোগের পর পথসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন, স্বাধীনতার বিরোধী শক্তি জামায়াতকে নিয়ে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আর স্বৈরচার এরশাদ ও হেফাজতকে নিয়ে মহাজোটকে প্রত্যাখান করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নেতৃত্বাধীন বাম গণতান্ত্রিক জোট সারাদেশে এককভাবে দুই অপশক্তির বিরুদ্ধে নির্বাচনী লড়াইয়ে নেমেছে। দেশকে প্রকৃত মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হলে কাস্তে মার্কার বিকল্প নেই।

এ ছাড়া মো. আব্দুল নবীও চন্দনাইশ উপজেলা সদরে শহীদ মিনারে ফুল দিয়ে আশপাশের এলাকায় গণসংযোগ করেন। এসময় তার সঙ্গে সিপিবি, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়নের স্থানীয় নেতাকর্মীরা ছিলেন।

বাম গণতান্ত্রিক জোটের ব্যানারে চট্টগ্রামে সিপিবি এবার তিনটি আসনে প্রার্থী দিয়েছে।

সারাবাংলা/আরডি/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর