Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার প্রার্থিতা: অনুলিপি না লেখায় সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত


১২ ডিসেম্বর ২০১৮ ১০:৪২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনটি আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে হাইকোর্টের বিভক্ত আদেশের পূর্ণাঙ্গ অনুলিপি না লেখায় সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত পাঠিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বুধবার (১২ ডিসেম্বর) এ বিষয়ে তৃতীয় বেঞ্চ গঠন না করেই ফেরত পাঠানো হয়েছে। প্রধান বিচারপতির অফিস সূত্রে এই তথ্য জানা গেছে।

গতকাল মঙ্গলবার (১১ ডিসেম্বর) সংক্ষিপ্ত আদেশের অনুলিপি প্রধান বিচারপতির কাছে পাঠান হাইকোর্ট। নিয়ম অনুযায়ী বিষয়টি প্রধান বিচারপতির কাছে যাবে, তিনি বিষয়টি সমাধানের জন্য তৃতীয় একটি বেঞ্চ গঠন করে দেবেন। কিন্তু আদেশের পূর্ণাঙ্গ অনুলিপি না লেখায় বেঞ্চ গঠন না করেই তিনি এটি ফেরত পাঠিয়েছেন।

আরও পড়ুন: খালেদার প্রার্থিতা নিয়ে বিভক্ত আদেশ, যাচ্ছে তৃতীয় বেঞ্চে

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার সকালে খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে বিভক্ত আদেশ দেন হাইকোর্ট।

এর আগে, সোমবার সংসদ নির্বাচনে তিন আসনে খালেদা জিয়ার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে দায়ের করা রিটের শুনানি শেষে মঙ্গলবার রায়ের জন্য দিন ঠিক করেন বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ।

ওইদিন আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার কায়সার কামাল। সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

উল্লেখ্য, সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল গত ৮ ডিসেম্বর নির্বাচন কমিশনে শুনানির পর সংখ্যাগরিষ্ঠের অভিমতের ভিত্তিতে ফেনী ১, বগুড়া-৬ ও ৭ আসনে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল আদেশ বহার রাখা হয়। এরপর নির্বাচন কমিশনের ওই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ৯ ডিসেম্বর হাইকোর্টে রিট দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমও

খালেদা জিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর