Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি নেতা দুলু গ্রেফতার


১২ ডিসেম্বর ২০১৮ ১১:৩৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নাটোর-২ আসনের প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গ্রেফতার করা হয়েছে। শেরেবাংলা নগর থানার নাশকতার মামলায় বুধবার সকালে গুলশানের বাসা থেকে তাকে গ্রেফতার করেছে ডিবি। গত কয়েকদিন থেকেই প্রার্থীতা ফিরে পেতে আইনি লড়াইয়ে ব্যস্ত ছিলেন তিনি।

বুধবার (১২ ডিসেম্বর) ঢাকা মহানগর পুলিশের মিডিয়া শাখার উপকমিশনার মাসুদুর রহমান সারাবাংলাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আদালতে পাঠানো হবে।

এর আগে, ফৌজদারি মামলায় দণ্ড থাকায় রিটার্নিং কর্মকর্তা গত ২ ডিসেম্বর দুলুর মনোনয়নপত্র বাতিল করেন। এর বিরুদ্ধে তিনি ইসিতে আপিল করলে ৬ ডিসেম্বর তা খারিজ হয়। ইসির এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন দুলু। তবে, হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে গতকাল (১১ ডিসেম্বর) আবেদন করে নির্বাচন কমিশন।

এর আগে গত সোমবার (১০ ডিসেম্বর) রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র গ্রহণ করতে নির্দেশ দেন হাইকোর্ট। তার মনোনয়ন বাতিলে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের সিদ্ধান্তের কার্যকারিতাও স্থগিত করা হয়। এ অবস্থায় দুলুর নির্বাচনে অংশ নিতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছিলেন তার আইনজীবী।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিএনপি নেতা দুলু গ্রেফতার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর