Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহেনকে আমি কখনো আইন অমান্য করতে বলিনি: ট্রাম্প


১৪ ডিসেম্বর ২০১৮ ১৯:১৩

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনকে আইন ভঙ্গ করতে কোন নির্দেশনা দেননি বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) কয়েকটি টুইটে ট্রাম্প একথা জানান।

ট্রাম্প টুইটারে জানান, কোহেন একজন আইনজীবী। তার জানা উচিত কোনটি ঠিক অথবা ঠিক নয়। এ কারণেই আইনজীবীদের অর্থ দেওয়া হয়। ভুল করলে তাকে সে দায় নিতে হবে।

উল্লেখ্য, বেশ কয়েকটি অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় বুধবার (১২ ডিসেম্বর) নিউইয়র্কের একটি আদালত কোহেনকে তিন বছর কারাদণ্ড দেয়। কোহেনের বিরুদ্ধে ট্রাম্পের সাথে সম্পর্ক থাকা দুই নারীর মুখ বন্ধ করতে অর্থ প্রদান ও রাশিয়ায় প্রস্তাবিত ট্রাম্প টাওয়ারের ব্যাপারে কংগ্রেসে মিথ্যা সাক্ষ্য দেওয়ার অভিযোগ আনা হয়েছিল।

ট্রাম্প আরও উল্লেখ করেন, আমি নির্বাচনি প্রচারণার কোন আইন ভঙ্গ করিনি। আমাকে না জড়িয়েও কোহেন আরও অনেক অভিযোগে দোষী। তবে প্রেসিডেন্টকে বিব্রত করতেই নির্বাচনি প্রচারণা সংক্রান্ত বিষয়ে তাকে শাস্তি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভাবমূর্তি ধরে রাখতে স্টর্মি ড্যানিয়েলস ও মডেল ক্যারেন ম্যাকডুগালকে কোহেনের মাধ্যমে বড় অঙ্কের অর্থ প্রদান করেন ডোনাল্ড ট্রাম্প। শর্ত ছিল ওই দুই নারী ট্রাম্পের সাথে পূর্বের ব্যক্তিগত সম্পর্ক গোপন রাখবেন। যা মার্কিন নির্বাচনি প্রচারণার নিয়ম ভঙ্গ করে।

এছাড়া, রিয়েল স্টেট ব্যবসায়ী ট্রাম্পের পরিকল্পনা ছিলো মস্কোতে অট্টালিকা বানানো। সেই পরিকল্পনার কথাও কংগ্রেসের কাছে জবাবদিহিতায় লুকিয়েছেন কোহেন। সেইসঙ্গে কোহেন স্বীকার করেছেন ট্যাক্স ও ব্যাংক জালিয়াতির কথা। কোহেনের জবানবন্দিতে বলা হয় ট্রাম্প এসব বিষয়ে অবগত ছিলেন।

বিজ্ঞাপন

২০১৯ সালের মার্চের ৬ তারিখ থেকে কোহেনের কারাদণ্ড কার্যকর করার নির্দেশ রয়েছে আদালতের।

সারাবাংলা/এনএইচ

ডোনাল্ড ট্রাম্প মাইকেল কোহেন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর