Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার ১৫ ও ১৬ আসন: ব্যাপক প্রচারণায় আ.লীগ, মাঠে নেই ধানের শীষ


১৪ ডিসেম্বর ২০১৮ ২১:৫৭

।। জোসনা জামান, স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রচারে নেমেছেন আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থীরা। কিন্তু এখনো প্রচারে সরব প্রচারে নামতে পারেননি ধানের শীষ প্রতীক নিয়ে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীরা। রাজধানীর মিরপুরের ঢাকা ১৫ এবং ঢাকা ১৬ আসনের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে শুধু নৌকা প্রতীকের প্রার্থীর পোস্টার শোভা পাচ্ছে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল থেকেই প্রচার শুরু কথা থাকলেও শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কর্মসূচি থাকায় প্রার্থীরা প্রচারের সময়সূচিতে পরিবর্তন নিয়ে আসেন। দুপুরের পর থেকেই প্রচারে নামেন ঢাকা ১৫ ও ঢাকা-১৬ আসনের প্রার্থীরা।

ঢাকা-১৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ মিরপুর ডিওএইচএস সরকার পাড়া থেকে শুরু করে কুর্মিটোলা ক্যান্টনমেন্ট এলাকায় প্রচার চালান। এ সময় ভোটারদের সঙ্গে নানারকম প্রতিশ্রুতি দিয়েছেন ইলিয়াস মোল্লা। বিশেষ করে বর্তমান সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে নৌকা প্রতীকে আবারও ভোট চান তিনি।

এ সময় রূপনগর থানা আওয়ামী লীগের সভাপতি হাজী রজ্জব আলী ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন এবং পল্লবী থানা আওয়ামী লীগের সভাপতি হাজী আবদুল বাতেন ও সাধারণ সম্পাদক সারোয়ার আলমসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ইলিয়াস উদ্দিন মোল্লার ব্যক্তিগত সহকারী মো. বাবু সারাবাংলাকে বলেন, ‘আমরা প্রচার কার্যক্রম চালিয়ে যাচ্ছি। স্যার একটু অসুস্থবোধ করায় বিকেল থেকে প্রচার কার্যক্রম শুরু হয়েছে।’

এদিকে ঢাকা-১৫ আসনের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার প্রচারণা চালিয়েছেন মিরপুর ১৩ নং ওয়ার্ড এলাকায়। এ সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তিনি স্থানীয় নানা সমস্যার সমাধানের পাশাপাশি জাতীয় স্বার্থে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

বিজ্ঞাপন

কামাল আহমেদ মজুমদারের ব্যক্তিগত সহকারী শহীদ সারাবাংলাকে জানান, আমরা সকাল থেকেই প্রচার কার্যক্রম শুরু করতাম। কিন্তু শহীদ বুদ্ধিজীবী দিবস হওয়ায় জুমার নামাজের পর থেকেই প্রচার কার্যক্রম শুরু করা হয়েছে।

অন্যদিকে ঢাকা-১৫ আসনের ২০ দলীয় জোট মনোনীত প্রার্থী জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. মো. শফিকুর রহমান এখনো ব্যাপক প্রচারে নামেননি। তার সমর্থকরা শুক্রবার বিভিন্ন মসজিদের পাশে দাঁড়িয়ে নামাজ শেষে লিফলেট বিতরণ করেছেন। তবে এক্ষেত্রে মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ায় বায়তুশ শাকুর জামে মসজিদের সমানে মাদ্রাসার ছোট শিশুরা লিফলেট বিতরণ করার সময় বাধার সৃষ্টি করার অভিযোগ পাওয়া গেছে।

ঢাকা-১৬ আসনের ধানের শীষের প্রার্থী আহসান উল্লাহ হাসান এখনো পুরোপুরি প্রচারে নামতে পারেননি। তার পক্ষে লিফলেট বিতরণ ও বাসাবাড়িতে ভোট চাওয়ার মধ্যেই সীমাবদ্ধ রয়েছে প্রচার কার্যক্রম।

সারাবাংলা/জেজে/একে

একাদশ নির্বাচন জাতীয় সংসদ নির্বাচন ঢাকা ১৫ ও ১৬ আসন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর