Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমরা গুলি খাব, মাথা নোয়াব না’


১৫ ডিসেম্বর ২০১৮ ২১:৫৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: গণসংযোগকালে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দীন খোকনের ওপর হামলার বিষয়টি তুলে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘আমরা গুলি খাব, মাথা নোয়াব না।’

শনিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘ সরকার জনপদের পর জনপদ একেবারে বিরান ভূমিতে পরিণত করেছে। বিএনপির লোকজন, ভোটাররা আতঙ্কে দিনাতিপাত করছে। কিন্তু এরপরও প্রতিরোধ হচ্ছে, প্রতিবাদ হচ্ছে।’

‘ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন গুলি খেয়েছেন, এলাকা ছাড়েননি, সাবিনা ইয়াসমীনকে অবরুদ্ধ করে রাখা হয়েছে, কিন্তু এলাকা ছাড়েননি, হাসিনা আহমেদ গুলি খেয়েছেন কিন্তু এলাকা ছাড়েননি—এটা আন্দোলনের অংশ’— বলেন রিজভী।

তিনি বলেন, ‘আমরা জানি আমরা আরও গুলি খাব, আমাদের ওপর আরও লাঠি চার্জ হবে, আমাদেরকে ক্ষত-বিক্ষত করা হবে, কিন্তু আমরা মাথা নোয়াব না। কারণ, এ দেশের জনগণের প্রতি আমাদের দায়িত্ব আছে। তাদেরকে কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য আমরা লড়াই-সংগ্রাম অব্যাহত রাখব। সারাদেশে এত নির্যাতন করা হচ্ছে। তারপরও খালি হাতে বিএনপি কর্মীরা যার যার জায়াগায় অবস্থান করছে। আমাদের অস্ত্র নেই, আমাদের দুই হাতই যথেষ্ট। আমরা রক্তাক্ত হবো, তবুও এলাকা ছাড়ব না।’

রিজভী জানান, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম ভোলার লঞ্চ ঘাটে পৌঁছালে হাজার হাজার নেতাকর্মীরা তাকে সংবর্ধিত করেন। লালমোহন পৌরসভায় অনুষ্ঠান শেষ করে বিএনপির নেতাকর্মীরা ফিরে যাওয়ার সময় আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতিতে নেতাকর্মীদের ওপর আক্রমণ করে এবং মেজর হাফিজের গাড়ি ভাঙচুর করে।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে ধানের শীষের পক্ষে গণসংযোগকালে নোয়াখালী সোনাইমুড়ি থানার সামনে ওসি আবদুল মজিদের নেতৃত্বে পুলিশ সামনে ও পেছন থেকে গুলিবর্ষণ করে। এতে ধানের শীষের প্রার্থী বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ ৩০/৩৫ জন গুলিবিদ্ধ হন।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট রফিক সিকদার তার অসুস্থ ছেলেকে নিয়ে কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে গেলে সেখান থেকে পুলিশ তাকে গ্রেফতার করে— জানান রিজভী।

এছাড়া সাবেক এমপি আব্দুল গফুর ভূইয়া বানোয়াট মামলায় নাঙ্গলকোটের নেতাকর্মীদের নিয়ে হাইকোর্টে আগাম জামিন করার জন্য আসলে সেখান থেকে গোয়েন্দা পুলিশ তাকে একটি নাম্বার বিহীন গাড়িতে করে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেন বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব।

তিনি জানান, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক ও ধানের শীষের প্রার্থী আহসান উদ্দিন হাসানের স্ত্রী রায়হানা আক্তার রিনা ও শ্যালিকা রুমানা আক্তার বেবীসহ মহিলা দলের তিনজন নেত্রীকে ধানের শীষের পক্ষে লিফলেট বিতরণের সময় গ্রেফতার করেছে পুলিশ।

সারাবাংলা/এজেড/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর