Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবেই বাংলাদেশ’


১৬ ডিসেম্বর ২০১৮ ১৪:১৩

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা:‘স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধীর দিন শেষ, মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবেই বাংলাদেশ’ এই শ্লোগানে মহান বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় পতাকা নিয়ে শোভাযাত্রা করেছে সাংস্কৃতিক সম্মিলিত জোট।

রোববার (১৬ ডিসেম্বর) সকাল ৯টা থেকে সাংস্কৃতিক সম্মিলিত জোটের সদস্যরা কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন। পরে সেখানে জাতীয় পতাকা শোভাযাত্রা নিয়ে শহীদ মিনারে যোগ দেয়- শিশু একাডেমির শিশু কিশোরেরা। পরে শোভাযাত্রাটি টিএসসি হয়ে শাহাবাগ ঘুরে আসে।

আরও পড়ুন: লাল-সবুজের শোভাযাত্রা

শোভাযাত্রায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, সাধারণ সম্পাদক হাসান আরিফ, সৈয়দ হাসান ইমাম, ও রমেন্দ্র মজুমদার সহ আরও অনেকে যোগ দেন।

গোলাম কুদ্দুস বলেন, আজ মহান বিজয় দিবস। স্বাধীনতার ৪৮ বছর পরেও তাদের বিরুদ্ধে লড়তে হচ্ছে, যারা মানুষকে হত্যা করেছে নারীদের নির্যাতন করেছে। এই শক্তিতো বাংলাদেশে থাকার কথা নয়।

তিনি বলেন, একজন রাজাকার সব সময় রাজাকার, কিন্তু একজন মুক্তিযোদ্ধা সব সময় মুক্তিযোদ্ধা নাও হতে পারেন। সামনে নির্বাচন, এই নির্বাচনের মধ্যে দিয়ে রাজকার, আলবদর বঙ্গবন্ধুর খুনিদের উৎখাত করব।

সৈয়দ হাসান ইমাম বলেন, আবারও মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি ক্ষমতায় যাওয়ার পাঁয়তারা করছে। মুক্তিযুদ্ধের চেতনা বিসর্জন দিয়ে রাজাকরদের সাথে মাঠে নেমেছে।

তিনি বলেন, এখন একটি ব্যালটের মাধ্যমে আরও একটি মুক্তিযুদ্ধ হবে। নতুন প্রজন্মকে বলব আপনারা ঘরে বসে থাকবেন না। শুধু ভোট দিবেন না। আবার যাতে ৫০ বছর পূর্তি পালন করতে পারি সবাইকে তা জানিয়ে দিবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর