Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতালিতে মিলান দূতাবাসের আয়োজনে বিজয় দিবস উদযাপিত


১৭ ডিসেম্বর ২০১৮ ১০:১১

।। ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে।।

ইতালির মিলানে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ৪৭তম মহান বিজয় দিবস। ইতালিতে বাংলাদেশের দূতাবাস প্রাঙ্গণে সকালে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা থেকে পাঠের মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিক শুরু হয়।

এরপর মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে ১মিনিট নীরবতা পালন ও বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়। এরপর মুক্তিযুদ্ধে বীর শহীদের প্রতি শ্রদ্ধা ও সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করে সভাপতির বক্তব্য রাখেন কনসাল জেনারেল ইকবাল আহমেদ।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান কনসাল এ কে এম শামসুল আহসান এবং কনসাল (শ্রম) মোঃ রফিকুল করিম।

আলোচনায় অংশ নেয় মিলান লোম্বার্দিয়ার আওয়ামী লীগ, মিলান বাঙলা প্রেস ক্লাব সাংবাদিক নেতৃবৃন্দসহ কমিউনিটি ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধাদেরকে ফুলেল শুভেচ্ছায় সম্মাননা প্রদান করা হয়। এতে অংশ নেয় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ মিলান বাঙলা প্রেস ক্লাব ইতালির সাংবাদিকবৃন্দ, প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ ও প্রবাসীরা।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। শেষে সাংস্কৃতিক পর্বে আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

বিজয়ের এইদিনে একটি সুখী সমৃদ্ধ, দারিদ্র্য, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণের প্রচেষ্টায় কথা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সারাবাংলা/এনএইচ

ইতালি বিজয় দিবস উদযাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর