Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি সহিংসতা নিয়ে ইসির সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট


১৭ ডিসেম্বর ২০১৮ ১৪:৩২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে ঐক্যফ্রন্ট্রের প্রার্থী ও নেতাকর্মীদের ওপর হামলা, গ্রেফতার ও হযরানি বন্ধে ব্যবস্থা  চেয়ে  নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেছেন ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

সোমবার (১৭ ডিসেম্বর) বেলা ২টায় রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বৈঠকটি শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে এই বৈঠকে চার কমিশনার ছাড়াও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত রয়েছেন।

অন্যদিকে ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেনের নেতৃত্বে বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বঙ্গবীর কাদের সিদ্দিকী, আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, নজরুল ইসলাম খান, ড. মঈন খান, মোস্তফা মহসিন মন্টু, জাফরুল্লাহ চৌধুরী, আবদুল আউয়াল মিন্টুসহ আরও কয়েকজন নেতা উপস্থিত আছেন।

বৈঠকে সারাদেশের ৩০ জেলায় ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি সংক্রান্ত লিখিত অভিযোগ তুলে ধরা হয়েছে। এতে নির্বাচনি আচরণবিধি বর্হিভূত পুলিশি অভিযানের নামে বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের গ্রেফতার, তল্লাশির নামে বাসা-বাড়িতে তাণ্ডব, গুরুতর জখম, আওয়ামী লীগের সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে এমনটা উল্লেখ করে তা বন্ধ করাসহ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়েছে।

লিখিত অভিযোগে  সারাদেশের যে ৩০ জেলায় সহিংসতার কথা বলা হয়েছে সেগুলো হল- ঢাকা মহানগর, চাঁদপুর, কুমিল্লা, জামালপুর, ঝিনাইদহ, ভোলা, চট্টগ্রাম, শেরপুর, ফরিদপুর, নেত্রকোণা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ময়মনসিংহ, ঠাকুরগাঁও, নোয়াখালী, রাজশাহী, যশোর, বাগেরহাট, পটুয়াখালী, নরসিংদী, নাটোর, ব্রাক্ষ্মণবাড়িয়া, জয়পুরহাট, মেহেরপুর, রংপুর, পাবনা, সাতক্ষীরা, ফেনী, সিরাজগঞ্জ ও হবিগঞ্জ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ জিএস/জেডএফ

ইসি ঐক্যফ্রন্টের সঙ্গে ইসির বৈঠক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর