Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনের মাঠে টিকে থাকতে ইসির শক্তিশালী ভূমিকা চায় বামজোট


১৭ ডিসেম্বর ২০১৮ ১৫:০৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: চলমান পরিস্থিতিতে নির্বাচনের মাঠে টিকে থাকার জন্য যে ধরনের সমতল অবস্থা প্রয়োজন তা এখনও তৈরি হয়নি বলে দাবি করেছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার (১৭ ডিসেম্বর) দুপুরে আগারগাঁও নির্বাচন কমিশন (ইসি) ভবনে সিপিবির প্রেসিডিয়াম সদস্য ও বামজোট নেতা রুহিন হোসেন প্রিন্স সাংবাদিকদের এসব কথা বলেন। ইসি সচিবের সঙ্গে দেখা করে লিখিত বক্তব্য উপস্থাপন শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় বাম জোটের প্রার্থীদের উপর হামলা করছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। আবার কোনো কোনো এলাকায় আমাদের প্রার্থীরা নির্বাচনি প্রচারণায় গিয়ে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বাধার সম্মুখীন হচ্ছেন। এই পরিস্থিতিতে নির্বাচনে টিকে থাকার জন্য নির্বাচন কমিশনের শক্তিশালী ভূমিকা প্রয়োজন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, ‘আমরা এখনও কমিশনের উপর আস্থা রাখতে চাই। কিন্তু কমিশনের ‘বডি ল্যাঙ্গুয়েজ’ শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ তৈরির জন্য পর্যাপ্ত নয়।’

তিনি বলেন, যে সব নির্বাচনী এলাকায় রিটার্নিং অফিসারের ভূমিকা শক্তিশালী সেখানে অনিয়মের ঘটনা তুলনামূলক কম। আমাদের এ বক্তেব্যের সঙ্গে নির্বাচন কমিশনও একমত।

এছাড়াও দলটির পক্ষ থেকে সচিব বরাবর লিখিত চিঠিতে বলা হয়েছে, সারাদেশের ১৩টি আসনের বাম জোটের প্রার্থীদের প্রচারণায় আওয়ামী লীগ-ছাত্রলীগের বাধা, নেতাকর্মীদের মারধর এবং পোস্টার-লিফলেট-ব্যানার ছিনিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। আসনগুলো হলো- খুলনা-৩, নেত্রকোনা-৪, বরিশাল-৫, কুষ্টিয়া-৩, জামালপুর-২, দিনাজপুর-৪, ঢাকা-৬, ১২, ১৩, ১৪, ১৭।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/জেএএম

ইসির শক্তিশালী ভূমিকা নির্বাচন ২০১৮ বাম গণতান্ত্রিক জোট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর