Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্ট দিবসে বর্ণিল আলোকসজ্জা


১৭ ডিসেম্বর ২০১৮ ১৯:২৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আগামীকাল ১৮ ডিসেম্বর সুপ্রিমকোর্ট দিবস। দিবসটি উপলক্ষে সুপ্রিম কোর্ট প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। মূল ভবনসহ আলোকসজ্জা করা হয়েছে পুরো সুপ্রিম কোর্ট এলাকায়। আগামীকাল মঙ্গলবার দিবসটি পালনে আমন্ত্রণ জানানো হয়েছে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদকে।

দিবস পালনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান সারাবাংলাকে জানান, সুপ্রিমকোর্ট দিবস পালনে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এর মধ্যে রয়েছে পুরো সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আলোকসজ্জা, আলোচনা সভা ও স্মারক উন্মোচন।

মঙ্গলবার দুপুর ২টা থেকে সুপ্রিমকোর্টের জাজেস স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠান শুরু হবে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমদু হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, বিশেষ অতিথি থাকবেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। এ ছাড়া হাইকোর্ট ও আপিল বিভাগের বর্তমান বিচারপতি, সাবেক বিচারপতি ও সিনিয়র আইনজীবীসহ আইনাঙ্গনের কর্মকর্তাদের আমন্ত্রণা জানানো হয়েছে।

তিনি জানান, সকালে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির আয়োজনে রক্তদান কর্মসূচির উদ্বোধন করবেন প্রধান বিচারপতি। এরপর বিকালে রাষ্ট্রপতির উপস্থিতিতে দিবস পালনের কর্মসূচি শুরু হবে।

দেশ স্বাধীনের পর ১৯৭২ সালের ১৮ ডিসেম্বর সংবিধান অনুযায়ী বাংলাদেশ সুপ্রিম কোর্ট এ প্রথম বিচারিক কার্যক্রম শুরু হয়। এরপর দীর্ঘ ৪৫ বছর কেটে গেলেও দিবসটি তেমন করে পালন করা হয়নি। গতবছর থেকে সুপ্রিম কোর্ট দিবস পালনের সিদ্ধান্তে নেয় কোর্ট প্রশাসন। তারই ধারাবাহিকতায় আগামীকাল বিভিন্ন কর্মসূচির মাধ্য দিয়ে দিবসটি পালন করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডখান/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর