Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশেষ ওয়েবসাইটে আওয়ামী লীগের ইশতেহার


১৮ ডিসেম্বর ২০১৮ ১৪:০৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই ইশতেহার ঘোষণা করেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলের ইশতেহার সব মানুষের কাছে পৌঁছে দিতে একটি ওয়েবসাইটও তৈরি করা হয়েছে। যেখানে ইশতেহারের প্রতিটি বিষয় আলাদা করে ব্যাখ্যা করা হয়েছে।

manifesto2018.albd.org এই ওয়েব ঠিকানায় প্রবেশ করলেই চোখে পড়বে আওয়ামী লীগের ইশতেহার। শুরুতে কিছুটা ভূমিকা রয়েছে। সেখানে বলা হয়েছে, ‘গত দশ বছরে আমাদের অভাবনীয় অর্থনৈতিক, সামাজিক ও মানব উন্নয়নের ধারা অব্যাহত রেখে দেশকে সমৃদ্ধির অগ্রযাত্রায় এগিয়ে নিতেই বাংলাদেশ আওয়ামী লীগের এবারের নির্বাচনি ইশতেহার। আমাদের পূর্ববর্তী প্রতিশ্রুতি অনুযায়ী দিন বদল হয়েছে, শান্তি প্রতিষ্ঠিত হয়েছে ও উন্নয়নের রাজনীতির মাধ্যমে মানুষের জীবন মানের উন্নতি ঘটেছে। বিশ্ব দরবারে উজ্জ্বল হয়েছে বাংলাদেশের ভাবমূর্তি। এখন সময় সবাইকে সাথে নিয়ে সমৃদ্ধির পথে আমাদের এই অগ্রযাত্রাকে আরও ত্বরান্বিত করা।’

এরপর ইশতেহারের যেসব অঙ্গীকার করা হয়েছে সেগুলোর প্রতিটি খাত আলাদা করে দেখানো হয়েছে। এসব খাতের বিস্তারিত বর্ণনাও দেওয়া হয়েছে সেখানে।

আরো পড়ুন : ‘নৌকায় ভোট দিন, উন্নয়ন ও সমৃদ্ধি দেব’

যেসব খাতে উন্নয়নের কথা বলা হয়েছে সেগুলো হলো-উন্নত স্বাস্থ্যসেবা, নারীর অগ্রযাত্রা, ডিজিটাল বাংলাবেশ পর্ব-২, মানসম্মত শিক্ষা, তারুণের শক্তি, নিরাপদ ও শান্তির দেশ, জনগণের ক্ষমতায়ন, আমার গ্রাম আমার শহর, গর্বিত বাংলাদেশ, প্রবৃদ্ধির জন্য অগ্রযাত্রা, সমৃদ্ধির অগ্রযাত্রায় সবাই এবং উন্নত অর্থনীতি।

বিজ্ঞাপন

ওয়েবসাইটের প্রথম পাতার নিচের দিকে রয়েছে উন্নয়নের দশ বছর। সেখানে গত ১০ বছরে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার দেশে যেসব উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করেছে সেগুলো বর্ণনা করা হয়েছে।

মূল পাতার সবার নিচে রয়েছে একটি ঘড়ি। সেখানে নির্বাচনের ক্ষণ গণনা চলছে।

ইশতেহারের এই ওয়েবসাইটে যুক্ত করা হয়েছে, ইশতেহার ঘোষণার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যও। এছাড়া যুক্ত করা হয়েছে দলটির পূর্ণাঙ্গ ইশতেহারের পিডিএফ কপি ও একটি ই বুকও।

ফলে বিশ্বের যে কোনো প্রান্ত থেকে যে কেউ সহজেই বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারটি পড়তে, সংগ্রহ করতে বা সংগ্রহে রাখতে পারবেন।

সারাবাংলা/এসএমএন

আওয়ামী লীগের ইশতেহার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর