Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাইবান্ধা-৩ আসনে ভোট স্থগিত


২০ ডিসেম্বর ২০১৮ ১৩:১৬

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (পলাশবাড়ি-সাদুল্যাপুর) আসনের নির্বাচন স্থগিত করা হয়েছে। ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে আইন অনুযায়ী এই সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এই কথা জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

সচিব বলেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পুনঃতফসিল ঘোষণা করে এ নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণ করা হবে।

ওই আসনে নির্বাচন স্থগিতের বিষয়ে সচিব বলেন, ‘আইনে যেটা বলা আছে যে, ওই আসনে স্থগিত করা হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা তার মৃত্যুর সনদপত্রসহ আমাদের কাছে অফিসিয়ালি জানাবেন। জানালে পরে বাংলাদেশ নির্বাচন কমিশনারবৃন্দ সিদ্ধান্ত দেবেন। স্বাভাবিকভাবে আইনে যেটা আছে ওই আসনে আসন্ন ৩০ তারিখে যে নির্বাচন এটা স্থগিত করা হবে। পরবর্তীতে এটা পরবর্তীতে পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।’

গাইবান্ধা-৩ আসনে ভোট স্থগিত

গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) ১৭ (১) অনুযায়ী-কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা গণবিজ্ঞপ্তি দেবেন। ওই আসনে নির্বাচনের সকল কার্যক্রম বন্ধ থাকবে।

বুধবার (১৯ ডিসেম্বর) দিবাগত রাত ২টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বর্ষীয়ান এই রাজনীতিক। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে লড়ছিলেন।

এদিকে, আগামী ২৪ ডিসেম্বর সারাদেশে সেনাবাহিনী মোতায়েন করা হবে বলেও ব্রিফিং এ জানান ইসি সচিব। এর ফলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও স্বাভাবিক হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সারাবাংলা/জিএস/এসএমএন

গাইবান্ধা-৩ নির্বাচন স্থগিত


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর