Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াত-শিবিরের কর্মকাণ্ড চালানোর অভিযোগে তরুণ গ্রেফতার


২০ ডিসেম্বর ২০১৮ ১৪:১৮

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা:  শিক্ষক ও সাংবাদিকতা পেশার আড়ালে জামায়াত-শিবিরের সঙ্গে সম্পৃক্ত থেকে কর্মকাণ্ড চালানোর অভিযোগে রাজধানীর শাহজাদপুর এলাকা থেকে নাজমুল হক সুমন নামের একজনকে গ্রেফতার করেছে গুলশান থানা পুলিশ।

বুধবার (১৯ ডিসেম্বর) রাতে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে গুলশান থানায় নাশকতার ৫টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( তদন্ত ) আমিনুল ইসলাম সারাবাংলাকে বলেন, তাকে বুধবার সন্ধ্যার পর গ্রেফতার করা হয়েছে। তিনি সাংবাদিক কিনা সেটা আমরা জানি না। তবে সুমন জামায়াত নেতা এটা নিশ্চিত। তার বিরুদ্ধে গুলশান থানায় ৫টা মামলা আছে। আজ তাকে আদালতে পাঠানো হবে। প্রাথমিক জিজ্ঞাবাদে তিনি জামায়াতের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে ।

গুলশান থানা সূত্রে জানা যায়, তিনি প্রথম শ্রেণির একটি জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদকর্মী হিসেব কাজ করতেন (সিটি রিপোর্টার)। এছাড়া বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজেও প্রভাষক হিসেবে শিক্ষকতা করতেন। শিক্ষক এবং সাংবাদিকতার পরিচয়ের আড়ালে তিনি জামাত শিবিরের সাংগঠনিক কাজ করছিলেন। গুলশান থানার শাহাজাদপুরে তার নিজ বাসায় জামাতের সব গোপন মিটিং হতো বলেও জানায় পুলিশ।

সূত্র আরও জানায়, রাজধানীর ভোট কেন্দ্রগুলোতে জামাত-শিবিরের প্রায় ২০০ প্রশিক্ষিত কর্মী থাকবে পাহারায় বলে তাদের কাছে তথ্য আছে। আর এইজন্য সারাদেশ থেকে জামায়াত-শিবিরের কর্মীকে ঢাকা আনা হচ্ছে। এসব কর্ম কর্ম কর্মকাণ্ড সম্বনয় করেছিলেন নাজমুল হক সুমন  ও সরকারী বিশ্ববিদ্যালয়ের অপর একজন শিক্ষক। সেই শিক্ষকেও গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সারাবাংলা/এসএইচ/জেডএফ 


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর