Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মঙ্গলের জন্য আপনাদের সকলের অন্তরে ভালবাসা রয়েছে’


১ ডিসেম্বর ২০১৭ ০৭:৪৯

সারাবাংলা ডেস্ক

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে খ্রিস্টান ক্যাথলিকদের সম্প্রদায়ের শীর্ষ ধর্মগুরু পোপ ফ্রান্সিস বিশেষ সভা ও প্রার্থনায় যোগ দিয়ে বক্তব্য প্রদান করেছেন পোপ ফ্রান্সিস। বক্তব্যে তিনি বলেন, “এটা প্রকাশ করে মঙ্গলের জন্য আপনাদের সকলের অন্তরে ভালবাসা রয়েছে। এটা প্রকাশ করে যিশু খ্রিস্টের জন্য আপনাদের অনেক অনেক ভালবাসা রয়েছে।”

প্রার্থনা ও বিশ্বাসের মাধ্যমে সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি  আরও বলেন, ‘আপনারা অনেকেই অনেক দূর থেকে এসেছেন। বিশ্বাস নিয়ে কষ্ট করেও এসেছেন অনেকে। এটিই বড় কথা। এভাবে সামনের দিকে এগিয়ে যেতে হবে। নব অভিষিক্ত যাযকদের জন্য অনেক প্রার্থনা করতে হবে। তারা পূর্ণ অভিষেক লাভ করে যাযক হবেন। খ্রিস্টান ধর্মের অনুসারী সকলের দায়িত্ব সহায়তা দেওয়া।

অনুষ্ঠানে বাংলাদেশের মানুষ ও বিশ্বের শান্তি ও সমৃদ্ধি কামনায় প্রার্থনা করেছেন পোপ।

শুক্রবার (০১ ডিসেম্বর) সকাল ১০টায় শুরু হয় এই আয়োজন। এতে যাযক অভিষেকও রয়েছে। প্রায় ৮০ হাজার মানুষ যোগ দিয়েছেন এই অনুষ্ঠানে। পুরো আয়োজনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের কোথাও তিল ধারনের ঠাঁই নেই। অনুষ্ঠানে উপস্থিত আছেন বিভিন্ন দেশের খ্রিস্টান রাষ্ট্রদূতরাও।

এই আয়োজনের পর বিকেল ৩টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসবেন পোপ। এরপর বিকেল ৪টায় ক্যাথিড্রাল পরিদর্শন করবেন। ৪টা ১৫ মিনিটে রমনায় প্রবীণ যাজক ভবনে পোপের সঙ্গে বাংলাদেশের বিশপদের বিশেষ সভা অনুষ্ঠিত হবে। সেখানে তিনি ধর্মীয় বক্তব্য ও নির্দেশনা দেবেন। বিকেল ৫টায় রমনার আর্চ বিশপ হাউস মাঠে সভায় যোগ দেওয়া কথা রয়েছে তার।

বিজ্ঞাপন

আগামীকাল শনিবার পোপ তেজগাঁও মাদার তেরেসা হাউস পরিদর্শন এবং হলি রোজারি চার্চে ধর্মগুরু ধর্মীয় ও পবিত্র নারী ও পুরুষ, সেমিনারিয়ান নবিসদের সঙ্গে সাক্ষাৎ করবেন। বিকেল নটরডেম কলেজে নবীনদের সামনে ভাষণ দেবেন। এরপর হযরত শাহজালাল বিমান বন্দরে তাকে আনুষ্ঠানিক বিদায় জানানোর পর বিকের ৫টায় পোপ ঢাকা ত্যাগ করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সারাবাংলা/এমএইচটি/আইজেকে/ডিসেম্বর ০১, ২০১৭

বক্তব্য _পোপ_সোহরাওয়ার্দী_উদ্যান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর