Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নীলফামারীতে গানে গানে নির্বাচনি প্রচারণা, বিরক্ত নন ভোটাররা


২১ ডিসেম্বর ২০১৮ ১৭:০৩

।। সুমন মুখার্জী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

নীলফামারী: যুগ পাল্টে গেছে। সেই সাথে পাল্টে গেছে নির্বাচনির প্রচার-প্রচারণার চিত্র। রিক্সায় মাইক বেঁধে পুরোনো পদ্ধতির মাইকিং ছেড়ে অনেকেই এখন গানে গানে প্রচারণা চালাচ্ছেন। একাদশ নির্বাচনের আগে অতীতের মতো ভোটের মাঠে রিক্সায় মাইক বেঁধে চলছে প্রচারণা। তবে, এবার একটু ভিন্ন। মাইক থাকলেও নেই মাইকিং। মেমোরি কার্ডে ধারণ করা গান বাজিয়ে চলছে প্রচারণা।

বিজ্ঞাপন

নীলফামারী-২ (সদর) আসনের প্রার্থীদের নতুন আঙ্গিকে ভোট চাওয়ার এই পদ্ধতি এরই মধ্যে ভোটারদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

জানা গেছে, সদর উপজেলা নিয়ে গঠিত নীলফামারী-২ আসনে আওয়ামী লীগ-বিএনপির ৫ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য সংষ্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং জেলা জামায়াতের নায়েবে আমীর মনিরুজ্জামান মন্টু প্রচারণা আরম্ভ করলেও অন্য দলগুলো এখনো নির্বাচনি মাঠে তৎপর নয়। এবারের নির্বাচনে এই দুই প্রার্থীর প্রচারণায় নতুন কৌশল অবলম্বন করছেন।

সরেজমিনে নীলফামারী-২ নির্বাচনি এলাকা ঘুরে দেখা যায়, মেমোরি কার্ডে ধারণ করা গান বাজিয়ে নির্বাচনী এলাকার অলি-গলিতে প্রচারণা চালানো হচ্ছে। এরমধ্যে আওয়ামী লীগ সরকারের কর্মকান্ডের ‘জয় বাংলা’ গানটি বেশ সাঁড়া ফেলেছে।

অন্যদিকে, প্রচারণার নতুন এই কৌশলে মোটেও বিরক্ত নয় সাধারণ মানুষ। তারা বলছেন, আগের সংসদ নির্বাচনে রিক্সায় করে প্রার্থীর মার্কার মাইকিং করে প্রচারণা চালাতো। কিন্তু দিনের পরিবর্তনের সাথে সাথে নির্বাচনী প্রচারণার ধরণও পাল্টেছে। এখন গানের ক্যাসেট বাজানো হচ্ছে। গান শোনার তালে তালে প্রার্থীর মার্কা ও প্রতিশ্রুতির কথাও শুনতে পাচ্ছি। এই প্রচার-প্রচারণার বিরক্ত লাগে না। বেশ ভালই লাগছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএএম

নীলফামারী প্রচারণা ভোট

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর