Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-১৭: এরশাদের পক্ষে ভাষানটেকে জাপার গণসংযোগ


২১ ডিসেম্বর ২০১৮ ১৮:৩২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা-১৭ আসনে জাতীয় পার্টির প্রার্থী ও দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পক্ষে নগরীর ভাষানটেক এলাকায় জনসংযোগ ও মিছিল করেছে দলটি। শুক্রবার (২০ ডিসেম্বর) বিকালে রাজধানীর ভাষানটেক থেকে শুরু হয়ে দেওয়ানপাড়া ও ভাষানটেক বস্তি হয়ে মিছিলটি পুনরায় ভাষানটেক মোড়ে এসে শেষ হয়। ঘণ্টাব্যাপী এ মিছিলে জাতীয় পার্টির কেন্দ্রীয় ও মহানগর উত্তরের নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মিছিলে অংশ নেওয়া নেতাদের হাতে দলের প্রতীক লাঙ্গল ও এরশাদের ফেস্টুন দেখা যায়। এসময় তারা লাঙ্গলের পক্ষে বিভিন্ন রকম স্লোগান দেন, নেচে-গেয়ে বিভিন্ন স্লোগানের মাধ্যমে ভোট চান। এসময় ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফয়সল চিশতী বলেন, ‘এলাকার মানুষের যেভাবে সাড়া পাচ্ছি তাতে আমরা মনে করছি আমরা বিপুল ভোটে জয়ী হবো। এরশাদ সাহেব ৩০ তারিখ পর্যন্ত ভোটে থাকবেন এটা নিশ্চিত। যারা অপপ্রচার করছেন তাদের তাদের অপপ্রচার মিথ্যে প্রমাণিত হবে।’

তিনি আরও বলেন, ‘ঢাকা-১৭ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিকল্প কোনো প্রার্থী নেই।’ এসময় উন্নয়নের স্বার্থে এ আসনের ভোটারদের লাঙ্গল মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি। সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজির বিরুদ্ধে অবস্থান নিতে এই এলাকার মানুষ অবশ্যই ৩০ ডিসেম্বর হুসেইন মুহম্মদ এরশাদকে বিপুল ভোটে নির্বাচিত করবেন বলেও নিজের প্রত্যাশার কথা জানান তিনি।

এসময় পার্টির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান নাঈম, শফিউল্লাহ শফি, যুগ্ম সাংগঠনিক সম্পাদক শারমিন পারভিন লিজা, কাজী আবুল খায়েরসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এদিকে, প্রতি আসনে গড়ে ৬ জন করে প্রার্থী থাকলেও ঢাকা-১৭ আসনে নির্বাচন করছেন ১১ জন। অভিজাত এলাকা গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাষানটেকের কিছু অংশ নিয়ে সংসদীয় এ আসন। তবে একাধিক বস্তির অবস্থানও এ আসনে। আর এখানে মহাজোটের দুই প্রার্থী থাকায় কিছুটা সংশয় রয়েছে ভোটারদের মধ্যেও।

আসনটিতে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, নৌকা প্রতীকে মুক্তিযোদ্ধা ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান, ধানের শীষ প্রতীকে বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ এবং তৃণমূল বিএনপির সভাপতি ও বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা সিংহ প্রতীকে লড়ছেন।

এছাড়াও প্রার্থী হিসেবে আরও আছেন প্রগতিশীল গণতান্ত্রিক দলের আলী হায়দার (বাঘ), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) এস এম আবুল কালাম আজাদ (টেলিভিশন), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের এস এম আহসান হাবীব (মই), জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান (গোলাপ ফুল), মোহাম্মদ আবদুর রহিম (স্বতন্ত্র), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আমিনুল হক তালুকদার (হাতপাখা) ও বিকল্পধারা বাংলাদেশের লে. কর্নেল ডা. (অব) এ কে এম সাইফুর রশিদ (কুলা)।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর