Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রিয় লোকেরাই তার নামে এতিমের অর্থ আত্মসাতের মামলা দিয়েছিল’


২১ ডিসেম্বর ২০১৮ ১৮:২৫

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে তার প্রিয় ব্যক্তিত্বরাই এতিমের অর্থ আত্মসাতের মামলা দায়ের করেছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, তার (খালেদা জিয়া) প্রিয় ব্যক্তিত্বরাই তার নামে এতিমের অর্থ আত্মসাতের মামলা দিয়েছিল, শেখ হাসিনাও দেয়নি, আওয়ামী লীগও দেয়নি। তার প্রিয় লোকেরাই তো দিয়েছে। সেই মামলায় সাজা পেয়ে আজ তিনি কারাগারে।

আরও পড়ুন- বস্তিবাসীরাও ফ্ল্যাটে থাকবেন, অঙ্গীকার শেখ হাসিনার

শুক্রবার (২১ ডিসেম্বর) বিকেলে গুলশান-২-এর ইয়ুথ ক্লাব মাঠে আওয়ামী লীগ আয়োজিত এক নির্বাচনি জনসভায় এসব কথা বলেন শেখ হাসিনা। জনসভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত রাজধানীর সংসদীয় আসনগুলোতে আওয়ামী লীগের প্রার্থীদের পক্ষে জনতার কাছে ভোট চান তিনি। এসময় ঢাকা-১ আসনে নৌকার প্রার্থী সালমান এফ রহমানও উপস্থিত ছিলেন। তার পক্ষেও ভোট চান শেখ হাসিনা।

জনসভায় শেখ হাসিনা বলেন, আমরা এটুকু বলব, আওয়ামী লীগ সরকার গঠনের পর হাওয়া ভবন গঠন করে দুর্নীতি করেনি। আমরা সরকার পরিচালনা করি মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। আমরা এতিমের অর্থ আত্মসাৎ করি না।

তিনি বলেন, খালেদা জিয়ার নামে এতিমের অর্থ আত্মসাতের মামলা দিয়েছিল কেয়ারটেকার সরকার। কারা ছিল সেই সরকারে? সবাই ছিল খালেদা জিয়ার পছন্দের ব্যক্তিত্ব। প্রেসিডেন্ট ছিলেন খালেদা জিয়ার পছন্দের ইয়াজউদ্দিন। খালেদা জিয়ার পছন্দের ছিলেন ফখরুদ্দীন। বিশ্বব্যাংকে চাকরি করতেন, তাকে এনে বাংলাদেশ ব্যাংকের গভর্নর বানাল। সেই ফখরুদ্দীন কেয়ারটেকার সরকারের প্রধান উপদেষ্টা। সেনাবাহিনীতে ৯ জেনারেলকে ডিঙ্গিয়ে মঈন ইউকে সেনাপ্রধান করেছিল। সবাই তো তার প্রিয় ব্যক্তিত্ব। মামলা কে দিয়েছিল? তারাই দিয়েছিল। এতিমের অর্থ আত্মসাৎ করলে শাস্তি তো পেতেই হবে। কোরআন শরিফেই এ কথা লেখা আছে। তারা সেটাও মানেনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ধানের শীষ মানেই দুর্নীতি, নৌকা মানে সমৃদ্ধি: শেখ হাসিনা

শেখ হাসিনা বলেন, এই অমানুষরা যখন ক্ষমতায় ছিল, তখন বাংলাদেশ দুর্নীতিতে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে। অর্থ পাচার করেছে। খালেদা জিয়ার দুই ছেলে অর্থ পাচার করতে গিয়ে ধরা পড়েছে। দেশের সম্পদ বিদেশে পাচার করে বিলাসবহুল জীবনের কী অর্থ থাকতে পারে? দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ, ১০ ট্রাক অস্ত্র— তারা কী করেনি? ২০১৪ সালে নির্বাচন ঠেকানোর নামে হাজার হাজার মানুষ পুড়িয়েছে। আবার ২০১৫ সালে খালেদা জিয়া অফিসে গিয়ে বসে থাকল। সরকার উৎখাত না করে নাকি ঘরে ফিরবে না। মানুষ তা প্রতিরোধ করল। নাকে খত দিয়ে বাড়িতে ফিরে গেল। মানুষকে যারা মানুষ বলে গণ্য করে না, তারা কিভাবে আবার ধানের শীষে ভোট চায়, আপনারাই বলেন।

সারাবাংলা/টিআর

এতিমের অর্থ আত্মসাৎ খালেদা জিয়া শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর