Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোস্টারে শেখ হাসিনার ছবি: মহাজোট প্রার্থীর বিরুদ্ধে ইসিতে অভিযোগ


২১ ডিসেম্বর ২০১৮ ১৯:৪০

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সাতক্ষীরা-১ আসনে নৌকা প্রতীকে ওয়ার্কার্স পার্টির প্রার্থী মুস্তাফা লুৎফুল্লাহ তার পোস্টারে আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করায়—তার বিরুদ্ধে ইসিতে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন ওই আসনের ধানের শীষের প্রার্থী হাবিবুল ইসলাম হাবিব।

আজ শুক্রবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বরাবর লিখিত অভিযোগে করেন হাবিবুল ইসলাম হাবিব।

অভিযোগে তিনি বলেন, ‘সাতক্ষীরা-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী মুস্তাফা লুৎফুল্লাহ নির্বাচনি আইন ভঙ্গ করে পোস্টারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করেছেন।’

এ ছাড়াও তিনি অভিযোগে উল্লেখ করেন, ‘মহাজোট মনোনীত ওয়ার্কাস পার্টির প্রার্থী তার নিজ দলের প্রধান রাশেদ খান মেননের ছবি ব্যবহার না করে শেখ হাসিনার ছবি ব্যবহার করেছেন। যা নির্বাচনের আচরণবিধির ৭/২ উপবিধির সুস্পষ্ট লঙ্ঘন।’

এ ছাড়া আচরণবিধির লঙ্ঘনের বিষয়টি আমলে নিয়ে মহাজোটের প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানান হাবিবুল ইসলাম হাবিব।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্ত অনুযায়ী—নির্বাচনে অংশগ্রহণকারী জোটবদ্ধ দলগুলো তাদের নির্বাচনি পোস্টারে জোটপ্রধানের ছবি ব্যবহার করতে পারবেন না। এই সিদ্ধান্তর ফলে মহাজোটের প্রধান শেখ হাসিনার ছবি আওয়ামী লীগ বাদে মহাজোটের শরিকরা ব্যবহার করতে পারবে না এবং বিএনপি-ঐক্যফ্রন্টের প্রধান খালেদা জিয়ার ছবি বিএনপি বাদে শরিকরা ব্যবহার করতে পারবে না।

এ ছাড়াও ইসির সিদ্ধান্তে বলা হয়েছে, জোটের দল হিসেবে নৌকা ও ধানের শীষ প্রতীক ব্যবহারের সুযোগ পেলেও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা কিংবা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি ব্যবহার করতে পারবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

ইসিতে অভিযোগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর