Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে আ.লীগের অফিসে হামলার মামলায় কারাগারে ১০


২১ ডিসেম্বর ২০১৮ ১৯:১৮

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর মিরপুর মডেল থানার মোল্লাপাড়া এলাকায় ঢাকা-১৫ আসনে আওয়ামী লীগ অফিসে হামলার অভিযোগের দায়ের করা মামলায় ১০ জনের একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (২১ ডিসেম্বর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন— আহসান উল্লাহ (জামায়াত কর্মী), আনোয়ার হোসেন (শিবির কর্মী), গোলাম রব্বানী (শিবির কর্মী), রওনক হোসেন, মিজানুর রহমান, মো. হাসান, জহিরুল ইসলাম, মাওলানা আমির হামজা, ফিরোজ আহম্মেদ ও ইছাহাক।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সাহাবুর রহমান একদিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে মামলার স্বার্থে আটক রাখার আবেদন জানান।

এর আগে, গত ১৯ ডিসেম্বর আসামিদেরে এক রিমান্ড মঞ্জুর করেন ঢাকার আরেক মহানগর হাকিম ।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাত সাড়ে দশটার দিকে কামাল মজুমদারের মিরপুরের ৬০ ফুট সড়ক সংলগ্ন মোল্লাপাড়ার প্রচার কেন্দ্রে হামলার ঘটনা ঘটে। এ সময়ে কয়েকটি গুলি ছোঁড়া হয় ও ককটেলের বিস্ফোরণ ঘটে। এই হামলায় ঢাকা মহানগর (উত্তর) তাঁতী লীগের সহসভাপতি মো. হারুন অর রশিদ গুরুতর আহত হলেও কেউ গুলিবিদ্ধ হয়নি।

এই ঘটনায় সময় হামলাকারীরা অফিসে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছিল। এ ঘটনায় ঢাকা মহানগর (উত্তর) তাঁতী লীগের সাধারণ সম্পাদক এস এম মোশারেফ হোসেন মিরপুর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

ঢাকা-১৫ আসনে কামাল আহমেদ মজুমদারের বিরুদ্ধে লড়ছেন ২০ দলের মনোনীত প্রার্থী বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর