Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে জাপা প্রার্থীর নির্বাচনি সমাবেশে গুলি, আহত ২৫


২১ ডিসেম্বর ২০১৮ ২২:১৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় জাতীয় পার্টির (জাপা) প্রার্থীর প্রচারণা সমাবেশে হামলার ঘটনা ঘটেছে। এসময় কয়েক রাউন্ড গুলিবর্ষণ হয়েছে। আহত হয়েছেন অন্তঃত ২৫ জন। ঘটনার পর জাপা প্রার্থীর কর্মী-সমর্থকেরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।

শুক্রবার (২১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে বাঁশখালী উপজেলার চাম্বল বাজারে এই হামলার ঘটনা ঘটেছে।

জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরী  এই হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করে বলেন, ‘স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে এ হামলা হয়েছে। এ হামলায় অন্তত ২৫ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করে তিনি বলেন, হামলার সময় পুলিশ থাকলেও প্রতিরোধে কোনো পদক্ষেপ নেয়নি।’

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন সারাবাংলাকে বলেন, ‘দুইপক্ষের মধ্যে মধ্যে সংঘর্ষ হয়েছে। আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানতে পেরেছি।’

স্থানীয় লোকজন এবং জাতীয় পার্টির নেতারা জানান, চাম্বল বাজারে বৃহস্পতিবার বিকেলে মাহমুদুল ইসলামের সমর্থনে নির্বাচনি সমাবেশের আয়োজন করা হয়। একইস্থানে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমানের সমর্থনে সমাবেশ আহ্বান করায় প্রশাসনের অনুরোধে জাতীয় পার্টি তাদের কর্মসূচি একদিন পিছিয়ে দেয়।

পূর্বঘোষিত সমাবেশ কর্মসূচি বানচালে মোস্তাফিজুর রহমানের সমর্থকেরা শুক্রবার দুপুর থেকে লাঠিসোঠা, ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে চাম্বল বাজারের আশপাশে অবস্থান নেন বলে অভিযোগ জাতীয় পার্টির নেতাদের।

বিজ্ঞাপন

মাহমুদুল ইসলাম জানান, বিকেল ৪টার দিকে নির্বাচনি সমাবেশ শুরু হয়। প্রায় আধাঘন্টা পর সমাবেশে আসা একটি মিছিলে হামলা হয়। এরপর তিনি যখন বক্তব্য শুরু করেন তখন গুলি চালানো হয়। হামলায় তার ব্যক্তিগত গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়েছে।

এদিকে হামলার প্রতিবাদে মাহমুদুলের কর্মী-সমর্থকেরা সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাঁশখালী-চট্টগ্রাম সড়কের বৈলছড়ি বাজারে এসে সড়ক অবরোধ করেন। এসময় পুলিশের সঙ্গে তাদের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

অবরোধের কারণে বাঁশখালী-চট্টগ্রাম সড়কে গত তিনঘণ্টা ধরে যানবাহন চলাচল বন্ধ আছে।

হামলার বিষয়ে বক্তব্য জানতে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমানকে একাধিকবার ফোন করেও সাড়া পাওয়া যায়নি।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে জয়ী হয়েছিলেন মোস্তাফিজুর রহমান। এই আসনে এবারও আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া মোস্তাফিজুর রহমান এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরী উভয়েই নিজেকে মহাজোটের প্রার্থী দাবি করে প্রচারণা চালাচ্ছেন। এই আসনে তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন বিএনপির জাফরুল ইসলাম চৌধুরী।

সারাবাংলা/আরডি/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর