Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শক্তিমান চাকমা হত্যার আসামি চট্টগ্রাম থেকে গ্রেফতার


২২ ডিসেম্বর ২০১৮ ০৮:৪৭

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান ও জনসংহতি সমিতির একাংশের নেতা শক্তিমান চাকমা হত্যায় জড়িত এক যুবককে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাব। তার কাছ থেকে অস্ত্র উদ্ধারের কথাও জানিয়েছে র‌্যাব সদস্যরা।

শুক্রবার (২১ ডিসেম্বর) রাতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা বাসস্ট্যান্ড থেকে কালীশংকর চাকমা (৩০) নামে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে।
তার কাছে একটি দেশীয় অস্ত্র ও ৫ রাউন্ড গুলি পাওয়া গেছে বলে সারাবাংলাকে জানিয়েছেন র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক (অতিরিক্ত পুলিশ সুপার) সোহেল মাহমুদ।

কালীশংকর রাঙামাটি থেকে চট্টগ্রামে আসার পথে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।
কালীশংকরের রাজনৈতিক সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন সোহেল মাহমুদ।

শক্তিমান হত্যার ঘটনায় এ পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। গত ৩ মে শক্তিমান মোটরসাইকেলে করে নানিয়ারচর উপজেলা পরিষদে যাওয়ার সময় পথে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরদিন তার অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে যাওয়ার পথে রাঙামাটিতে একটি মাইক্রোবাসে গুলি চালিয়ে ইউপিডিএফ গণতান্ত্রিক-এর প্রধান তপনজ্যোতি চাকমা বর্মাসহ পাঁচজনকে হত্যা করা হয়।

আইনজীবী শক্তিমান চাকমা ২০১০ সালে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি থেকে বেরিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম এন লারমা) নামে গঠিত নতুন দলে যোগ দেন। তিনি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি। হত্যাকাণ্ডের জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউডিপিডিএফ) দায়ী করেছিলেন শক্তিমানের সংগঠনের নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর