Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্ধেক খরচে হাঁটুর প্রতিস্থাপন করবে বিআরবি হাসপাতাল


২২ ডিসেম্বর ২০১৮ ১৯:১৪

।। সারাবাংলা ডেস্ক ।।

যে ধরনের হাঁটুর প্রতিস্থাপনে দেশের বাইরে প্রায় আড়াই লাখ টাকা খরচ হয়, বিআরবি হাসপাতালে সে চিকিৎসা করা যাবে মাত্র ১ লাখ ১০ হাজার টাকায়। আর এই প্রতিস্থাপন টিমের নেতৃত্ব দিচ্ছেন ভারতের প্রখ্যাত অর্থোপেডিক, ট্রমা ও জয়েন্ট রি-প্লেসমেন্ট সার্জন ডা: সঞ্চয় বাগচী এবং বাংলাদেশের অর্থোপেডিক ও ট্রমা সার্জন ডা: মো: রাইসুল তাসনীম।

শুক্রবার (২১ ডিসেম্বর) রাজধানীর পান্থপথে বিআরবি হাসপাতালের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিআরবি হাসপাতালের প্রধান নির্বাহী ডা: আলতাফ হোসেন।

ডা: আলতাফ আরো বলেন, প্রতিবছর উন্নত চিকিৎসার জন্য বিপুল অঙ্কের অর্থ বিদেশে চলে যাচ্ছে। বাংলাদেশে চিকিৎসার মানোন্নয়নের মাধ্যমে মুদ্রার অপচয় রোধ করা যাবে।

তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে দেশের অন্যতম শিল্প পরিবার বিআরবি হাসপাতাল চিকিৎসাখাতে বিনিয়োগ করেছে। রাজধানীর বাইরে চিকিৎসা সেবা ছড়িয়ে দিতে রাজধানীর ঢাকার পাশাপাশি ইতিমধ্যে কুষ্টিয়াতে উন্নতমানের হাসপাতাল গড়ে তোলা হয়েছে। যা দেশের উত্তরাঞ্চলের মধ্যে সর্বাধুনিক।

সংবাদ সম্মেলনে সফলভাবে অস্ত্রোপচার করা পঞ্চাশোর্ধ্ব একজন রোগীকে উপস্থিত করা হয়। একদিন আগেই তার সেলাই কাটা হয়েছিলো। উনি একক প্রচেষ্টায় হুইল চেয়ার থেকে দাঁড়িয়ে কিছুক্ষণ পায়চারি করেন এবং তার চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ চঞ্চল কুমার দেবনাথ, হেড অব বিজনেস ডেভেলপমেন্ট মিজানুর রহমান এবং হাসপাতালের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সারাবাংলা/এনএইচ

চিকিৎসাসেবা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর