Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাইয়ের জন্য ভোট চাইলেন মুহিত


২২ ডিসেম্বর ২০১৮ ২০:১০

।। নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

সিলেট থেকে: সিলেট-১ আসনে নৌকার প্রার্থী হিসেবে নিজের ছোট ভাই এ কে আবদুল মোমেনকে পরিচয় করিয়ে দিয়ে তাকে বিজয়ী করার আহ্বান জানালেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এর মাধ্যমে তিনি নিজে রাজনীতিকে বিদায় জানালেন।

তিনি বলেন, আমার বিশ্বাস, তার (আবদুল মোমেন) যে রেকর্ড, তাতে সে দায়িত্ব পালন করতে সক্ষম হবে। বিশেষ করে যখন সে শেখ হাসিনার মতো প্রধানমন্ত্রীর পরামর্শ পাবে এবং তার সঙ্গে কাজ করবে, তখন নিশ্চয়ই তার দক্ষতা ও কৃতিত্ব আরও অনেক গুণ বেড়ে যাবে।

শনিবার (২২ ডিসেম্বর) বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনি জনসভায় তিনি এসব কথা বলেন। জনসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় বক্তব্য শেষে তিনি সিলেট এলাকার সব আসনে নৌকা প্রতীকের প্রার্থীদের পক্ষে ভোট চান।

আরও পড়ুন- ‘আল্লাহ যদি দিন দেয়, তারেক রহমানকে ফিরিয়ে এনে রায় কার্যকর করব’

জনসভায় সিলেট-১ আসনের নৌকার প্রার্থী এ কে আবদুল মোমেন বলেন, আমাদের সিলেটের অনেক অনেক উন্নয়ন হয়েছে। তবে আমাদের প্রত্যাশা, সিলেট-ঢাকা মহাসড়ক ছয় লেন হবে। আমরা চাই, আমাদের বিমানবন্দর সত্যিকারভাবে আন্তর্জাতিক বিমানবন্দর হবে। ২৫০ বেডের সদর হাসপাতাল হবে। আমরা চাই, আমাদের মেডিকেল ইউনিভার্সিটি হবে। আমরা চাই আমাদের ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি হবে। আমরা চাই দৃষ্টিনন্দন সিলেট হবে। আমরা চাই, আমাদের গ্যাসের সমস্যা থাকবে না, নদী ভাঙনের সমস্যা দূর হবে। এই সবই সম্ভব হবে যদি শেখ হাসিনার সরকার আবার নির্বাচিত হয়।

তাই আগামী নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা জঙ্গিবাদ চাই না। আমরা শাহজালালের মাজারে আবার বোমাবাজি চাই না। আমরা যদি উন্নত সিলেট চাই, উন্নত বাংলাদেশ চাই, তাহলে আপনারা সবাই আমার সঙ্গে একমত হবেন, আগামী ৩০ ডিসেম্বর আওয়ামী মহাজোটের প্রার্থীকে জয়যুক্ত করে বিজয়ের মাসে আরেকটি বিজয় ছিনিয়ে আনবেন।

এসময় নিজের জন্য নৌকা মার্কায় ভোট চেয়ে আবদুল মোমেন বলেন, আমি যেন আপনাদের অত্যন্ত সততার সঙ্গে, অত্যন্ত নিষ্ঠার সঙ্গে, আন্তরিকতার সঙ্গে আপনাদের সেবা করতে পারি, সেই তৌফিক যেন আল্লাহ আমাকে দেন। সবাই এই দোয়া করবেন আমার জন্য।

এ কে আবদুল মোমেনের বড় ভাই অর্থমন্ত্রী তার ভাইকে পরিচয় করিয়ে দিয়ে বলেন, এবার আওয়ামী লীগ ও নেত্রী যাকে মনোনয়ন দিয়েছেন, তাকে এবার একটু আমার পরিচয় করিয়ে দেওয়া দরকার। আমার পাশেই দাঁড়িয়ে আছেন এ কে আবদুল মোমেন। তিনি এবারের নির্বাচনে এই আসনের প্রার্থী।

আবুল মাল আবদুল মুহিত বলেন, তার প্রথম পরিচয় হলো— তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। দ্বিতীয় পরিচয় হলো— তিনি আমার কনিষ্ঠ ভাই। তিনি যদিও বিদেশে অনেকদিন ধরে থেকেছেন, কিন্তু প্রতিটি নির্বাচনে তিনি এখানে আপনাদের সঙ্গে ছিলেন এবং গত তিন বছর ধরে তিনি এই দেশে আপনাদের সঙ্গে মিলে-মিশে আছেন।

তিনি আরও বলেন, মোমেন নিজের পরিচয়েই অনেক পরিচিত। সে ছয় বছর নিউইর্য়কে ছিল। সেখানে আমাদের নাম অনেক সামনে নিয়ে গেছেন। আমাদের দেশের বিভিন্ন যে কৃতিত্ব সেগুলো বিশ্বের কাছে তুলে ধরেছেন। এছাড়াও আপনারা যখন অনেকেই নিউইর্য়কে গেছেন, তার সঙ্গে দেখা হয়েছে, কথা হয়েছে। আপনাদেরও পরিচয় হয়েছে।  সে দলের জন্যও ১৯৯১ সাল থেকে নিবেদিত। দলের জন্য সে কাজ করছে। এদিক দিকেও একটা বিশেষ অধিকার আপনাদের সামনে আছে।

নৌকায় ভোট চেয়ে অর্থমন্ত্রী বলেন, ‘এই দল, যে দলটা দেশকে সামনে এগিয়ে নেয়, সেই দলে সে (আবদুল মোমেন) বহুদিন ধরে আছে এবং তার নিবেদন সেখানে পরিপূর্ণ। আমার বিশ্বাস তার যে রেকর্ড, তাতে সে সেটা পালন করতে সক্ষম হবে এবং বিশেষ করে যখন সে শেখ হাসিনার মতো প্রধানমন্ত্রীর পরামর্শ পাবে এবং তার সঙ্গে কাজ করবে তখন নিশ্চয়ই তার দক্ষতা এবং কৃতিত্ব আরও অনেক গুণে বেড়ে যাবে। তাকেই আজ আপনাদের সামনে পরিচয় করে দেওয়া হলো আমার প্রধান কর্তব্য। এখন বলব, আমি আপনাদের কাছে চাইছি, আপনারা আওয়ামী লীগকে পুনরায় নৌকা মার্কায় ভোট দিয়ে এই দেশের ক্ষমতায় ফিরিয়ে নিয়ে আসেন।’

সিলেট-১ আসনটিকে মর্যাদাপূর্ণ আসন দাবি করে অর্থমন্ত্রী বলেন, এই আসনটি সবসময় বাংলাদেশে একটা নেতৃত্বের ভূমিকা পালন করে। তাই এই ভোটে আপনারা তাকে আমার জায়গায় তাকে এই এলাকার এমপি নিযুক্ত করে তাকে আপনাদের সেবা করার সুযোগ দিন। এটি আপনাদের কাছে চেয়ে আমি বিদায় নেবো।

জনসভায় স্থানীয় নেতারা তাদের বক্তব্যে আগামী ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে সিলেট বিভাগের ১৯টি আসনে নৌকা ও মহাজোটের প্রার্থীকে বিজয়ী করে দলীয় সভাপতি শেখ হাসিনাকে উপহার দেওয়ার অঙ্গীকার করেন।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফর রহমান জনসভায় সভাপতিত্ব করেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সভায় বক্তব্য রাখেন উপদেষ্টা পরিষদের সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সভাপতিমণ্ডলীর সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মো. আবু কাওসার, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার ও বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

সভা পরিচালনা করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন কামরান চৌধুরী। জেলা ও  মহানগর আওয়ামী লীগ নেতাদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আসাদ, মৌলভীবাজা জেলার সাধারণ সম্পাদক মেসবাউর রহমান, সিলেট জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সুনামগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমনসহ অন্যরা।

সারাবাংলা/এনআর/টিআর

অর্থমন্ত্রী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ কে আবদুল মোমেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর