Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিএনপির প্রার্থী অবরুদ্ধ’- ৩ পুলিশ কর্মকর্তার প্রত্যাহার দাবি


২৩ ডিসেম্বর ২০১৮ ১৫:১৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে বিএনপি মনোনীত প্রার্থী মো. জালাল উদ্দিন গত ১৫ ডিসেম্বর থেকে তার বাড়িতে অবরুদ্ধ- উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

বিএনপির ওই নেতার স্ত্রী শাহানাজ শারমিন জালাল রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে নির্বাচন কমিশন ভবনে লিখিত অভিযোগের কপি পৌঁছে দেন। এতে বলা হয়, অবরুদ্ধ থাকায় জালাল উদ্দিন নির্বাচনি প্রচারণায় অংশ নিতে পারছেন না।

লিখিত অভিযোগপত্রে চাঁদপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার রাজন কুমার দাস, মতলব উত্তর ও মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহার দাবি করেন জালাল উদ্দিন।

এতে আরও বলা হয়, পুলিশ ও আওয়ামী লীগের কর্মীদের ভয়-ভীতিতে গত ১৫ ডিসেম্বর থেকে নিজ বাড়িতেই অবস্থান করছেন জালাল উদ্দিন। পুলিশ ও আওয়ামী লীগের কর্মীদের সার্বক্ষণিক নজরদারির কারণে নির্বাচনি প্রচারণায় বের হতে পারছেন না। বিএনপি কর্মীরা বের হওয়ার চেষ্টা করলেই আওয়ামী লীগের কর্মীরা পুলিশের সহায়তায় তাদের মারধর করছে। চাঁদপুর-২ আসনের বিভিন্ন এলাকায় ভীতির পরিবেশ সৃষ্টি হয়েছে।

গত ১৫ ডিসেম্বর মতলব দক্ষিণে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা করে পোস্টার ও নির্বাচনি সামগ্রী লুট করে নেওয়া হয়। চাঁদপুরের সহকারী পুলিশ সুপার (সার্কেল) রাজন কুমার দাস, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন ও মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম ইকবাল হোসেন আওয়ামী লীগের নেতাকর্মীদের মদদ দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

বিজ্ঞাপন

এছাড়া বিএনপি প্রার্থী জালাল উদ্দিনকে অবরুদ্ধ রাখতে এই তিন পুলিশ কর্মকর্তা সক্রিয় ভূমিকা রাখছেন বলেও অভিয়োগ করেন তার স্ত্রী শাহানাজ শারমিন জালাল। চাঁদপুর জেলা পুলিশের তিন কর্মকর্তা নিজেদের পদে বহাল থাকলে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

তিনি মনে করেন, পুলিশ কর্মকর্তারা বিএনপি নেতাকর্মীদের সক্রিয় হতে দেবে না। এমন পরিস্থিতি চলতে থাকলে একচেটিয়া ভোট করবে আওয়ামী লীগ। এতে করে দেশে-বিদেশে নির্বাচন কমিশনের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলেও সিইসিকে লিখিত অভিযোগ জানান জালাল উদ্দিন।

সারাবাংলা/জিএস/এটি

চাঁদপুর-২ মো. জালাল উদ্দিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর