Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দায়িত্বশীল নির্বাচনি প্রচার দেখতে চায় কানাডা


২৩ ডিসেম্বর ২০১৮ ১৬:১০

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠান দেখতে চায় কানাডা। সহিংসতা পরিহার করতে ভোটের আগে নির্বাচনি প্রচারে রাজনৈতিক দলগুলোর নেতা-কর্মীদের থেকে দায়িত্বশীল আচরণ আশা করেছে দেশটি।

ঢাকার কানাডা মিশন থেকে রোববার (২৩ ডিসেম্বর) পাঠানো এক বিবৃতিতে এই কথা বলেছেন হাইকমিশনার বেওনেট প্রিফন্টেইন।

বেওনেট প্রিফন্টেইন বলেন, কানাডা বাংলাদেশের জনগণের পক্ষে রয়েছে। আসন্ন ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোটাররা যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য কানাডা ভোটাধিকারের প্রতি সমর্থন জানায়।

হাইকমিশনার বলেন, গণতন্ত্রের মূল স্তম্ভ হচ্ছে শান্তি এবং নিরাপত্তা। সন্ত্রাস এবং হুমকি গণতন্ত্রের পথকে রুদ্ধ করে দেয়। ভোটের আগের নির্বাচনি প্রচারণা শান্তিপূর্ণ এবং দায়িত্বশীলতার সঙ্গে হওয়া উচিত। যার মধ্যে প্রান্তিক জনগণের নিরাপত্তা ও ভোটাধিকার নিশ্চিত করা এবং নাগরিক সমাজের সমাবেশ করতে পারার ইতিবাচক পরিবেশ নিশ্চিত করা।

সকলের প্রতি আহ্বান জানিয়ে কানাডার হাইকমিশনার বেওনেট প্রিফন্টেইন আরো বলেন, শান্তিপূর্ণ নির্বাচনি প্রচারণা নিশ্চিত করতে কানাডা সকলকে ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করার আহ্বান জানাচ্ছে। যাতে বাংলাদেশের উন্নতির গতি ত্বরান্বিত করতে আসন্ন ভোট অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক হয়।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর সকাল থেকে বিকেল পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠান হবে।

সারাবাংলা/জেআইএল/এনএইচ

কানাডা নির্বাচনি প্রচারণা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর