Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত


২৪ ডিসেম্বর ২০১৮ ২১:১৭

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠিয়েছে ভারত সরকার। রোহিঙ্গাদের জন্য চতুর্থ দফায় ভারতের পাঠানো এই চালানে রয়েছে, ২ লাখ ২৫ হাজার কম্বল, ২ লাখ উলের সোয়েটার ও ৫শ’ সৌর সড়কবাতি।

বাংলাদেশের শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কাছে সোমবার (২৪ ডিসেম্বর) ভারতীয় হাই কমিশন এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করে। পরে সেগুলো রোহিঙ্গাদের মাঝে বিতরণ করা হয়।

এদিন ভারতীয় হাই কমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালের সেপ্টেম্বরে ভারত সরকার ‘অপারেশন ইনসানিয়াতের’ মাধ্যমে কক্সবাজারের রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তার প্রথম চালান সরবরাহ করে। ৯৮১ মেট্রিকটন ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, চিনি, লবণ, তেল, চা, নুডলস, বিস্কুট ও মশারি।

গত মে মাসে ভারত ৩৭৩ মেট্রিকটনের আরেকটি চালান পাঠায়। এতে ছিল ১০৪ মেট্রিকটন গুঁড়ো দুধ, ১০২ মেট্রিকটন শুঁটকি, ৬১ মেট্রিকটন শিশুখাদ্য এবং বর্ষা মৌসুমে ব্যবহারের জন্য ৫০ হাজার পিস রেইনকোট ও ৫০ হাজার জোড়া গামবুট।

গত সেপ্টেম্বরে তৃতীয় চালানটি সরবরাহ করা হয়, যেখানে ভারত ১ দশমিক ১ মিলিয়ন লিটার সুপার কেরোসিন তেল এবং ২০ হাজার চুলা (স্টোভ) হস্তান্তর করেছিল।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর