Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিযোগের পরেও নীরব রিটার্নিং কর্মকর্তা, অভিযোগ এমদাদুল হক ভরসার


২৪ ডিসেম্বর ২০১৮ ২১:৪২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

দিনাজপুর: স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনিপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, গ্রেফতার, হত্যা ও গুমের ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ করেছেন রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের ধানের শীষের প্রার্থী এমদাদুল হক ভরসা।

সোমবার (২৪ ডিসেম্বর) বিকেলে রংপুর মহানগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে তিনি এমন অভিযোগ করেন। তিনি বলেন, এসব বিষয়ে অভিযোগ করা হলেও রিটার্নিং কর্মকর্তা কোনো প্রতিকার করছেন না। একাধিক লিখিত ও মৌখিক অভিযোগের পরেও রিটার্নিং কর্মকর্তা নীরব ভূমিকায়।

দলীয় নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করা না হলে স্বেচ্ছায় কারাবরণের হুঁশিয়ারি দেন এই বিএনপির প্রার্থী। তিনি বলেন, ‘আমরা হিংসা বিদ্বেষ চাই না। শান্তিপূর্ণ সুষ্ঠু ও শৃঙ্খলভাবে ভোটগ্রহণ ভোটের পরিবেশ দেখতে চাই। সাধারণ মানুষ ভোট দিতে চায়। কিন্তু আওয়ামী লীগের নেতা-কর্মীরা তা চাইছেন না। একের পর এক হামলা, গ্রেফতার ও ভয়ভীতি দেখিয়ে যাচ্ছে। সাধারণ মানুষ পরিবর্তন চায়। তারা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারলে ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে। অথচ সরকার পক্ষের লোকজন ও প্রশাসন বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে।’

এমদাদুল হক ভরসা অভিযোগ করে বলেন, ১১ ডিসেম্বরের পর থেকে পুলিশ ১৫ জনেরও বেশি নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। পাঁচটি নির্বাচনি অফিস ভাঙচুর করাসহ মিথ্যা মামলা দিয়ে নানাভাবে হয়রানি করছে। এ নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মৌখিক ও লিখিত অভিযোগ দিলেও কোনো প্রতিকার মিলছে না।

সংবাদ সম্মেলন থেকে পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের তিনবারের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা নাজির হোসেনকে ডিবি পুলিশ কর্তৃক গ্রেফতারের তীব্র নিন্দা জানান এমদাদুল হক ভরসা। এসময় এভাবে গ্রেফতার ও হয়রানি বন্ধ না হলে তার দলের লোকজনসহ সাধারণ মানুষ স্বেচ্ছায় কারাবরণে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি দেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

এমদাদুল হক ভরসা রংপুর-৪

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর