Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেশোয়ারে তালেবান হামলায় ৯ জন নিহত


১ ডিসেম্বর ২০১৭ ০৮:২১

সারাবাংলা ডেস্ক

পাকিস্তানের পেশোয়ারের কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ৯ জন নিহত হয়েছে। ঘটনায় অন্তত ৩৫ জন আহত হয়েছে। তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) এ হামলার দায় স্বীকার করেছে।

পেশোয়ারের পুলিশ প্রধান তাহির খানের বরাত দিয়ে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, বন্দুকধারীরা একটি অটোরিকশায় ক্যাম্পাসে এসে পৌঁছায়। হামলাকারীরা বোরকা পরিহিত অবস্থায় অটোরিকশা করে আসে। ক্যাম্পাসে প্রবেশের আগে একজন নিরাপত্তারক্ষীকে গুলি করে আহত করা হয়।

দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, সকল হামলাকারীদের হত্যা করা হয়।

তেহরিক-ই-তালিবান পাকিস্তান এই হামলার দায় স্বীকার করে জানায়, তারা পাকিস্তানের সামরিক বাহিনী গোয়েন্দা উইং আইএসআইয়ের একটি সেফহাউসকে লক্ষ করে আক্রমণ চালানো হয়েছে।

আহতেসানুল হক নামের এক ছাত্র জানিয়েছেন, ক্যাম্পাসের হোস্টেলে ৪ শতাধিক ছাত্র থাকে। কিন্তু ঈদে মিলাদুন্নবীর ছুটি থাকায় সকলেই বাড়িতে গেছে। মাত্র ১২০ জনের মত শিক্ষার্থী ক্যাম্পাসে ছিল।

তিনি বলেন, গুলির শব্দে আমাদের ঘুম ভেঙ্গে যায়। আমি ঘুম থেকে উঠে শুনি সকলে ‘তালেবান হামলা করেছে’ বলে চিৎকার করে দৌড়াদৌড়ি করছে।

হায়াতাবাদ মেডিকেল কমপ্লেক্সের মেডিকেল ডিরেক্টর শেহজাদ আকবর বলেন, আহত ৬ জনের মৃত্যু হয়েছে এবং ১৮ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে খাইবার টিচিং হাসপাতালে ভর্তি হওয়া আহত ৩ জনের মৃত্যু হয়েছে, সেখানে ১৭ জন আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে ২০১৪ সালের ডিসেম্বরে, পাকিস্তানের তালেবান বন্দুকধারীরা পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলে গুলি চালিয়ে ১৩৪ জন শিশুকে হত্যা করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচটি/আইজেকে/ডিসেম্বর ০১, ২০১৭

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর