Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুর-১ আসনে এগিয়ে মহাজোট প্রার্থী মসিউর রহমান রাঙা


২৬ ডিসেম্বর ২০১৮ ০৪:০০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

দিনাজপুর: রংপুর-১ (গঙ্গাচড়া-আংশিক সিটি) আসনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু নির্বাচনে অংশ নিতে না পারায় মহাজোট প্রার্থী ও জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙার জয়ের পথ এখন অনেকটাই পরিষ্কার।

আসাদুজ্জামান বাবলু উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরগাড়ি প্রতীকে নির্বাচনে অংশ নেয়। পরে রিট আবেদনের কারণে আদালতে প্রার্থীতা স্থগিত হওয়ায় তিনি আর নির্বাচনে অংশ নিতে পারছেন না।

এদিকে এই নির্বাচনে বাবলু অংশ নিতে না পাড়ায় ঝিমিয়ে থাকা ঐক্যফ্রন্টের নির্বাচনি প্রচারণাও হঠাৎ চাঙা হয়ে উঠেছে। এই আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী শাহ রহমত উল্লাহ মাঠে প্রচার ও গণসংযোগ বাড়িয়ে দিয়েছেন।

তবে বসে নেই মহাজোটের নেতাকর্মীরাও। বাবলুর নির্বাচনে অংশগ্রহণ অনিশ্চিত হওয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীরা মসিউর রহমান রাঙার হয়ে প্রচারণা চালাচ্ছেন। তারা জাতীয় পার্টির নেতাকর্মীদের সাথে প্রতিনিয়ত গণসংযোগ ও পথ সভা করছেন। এছাড়া মসিউর রহমান রাঙার স্ত্রী, মেয়ে জুঁই ও পুত্রবধূ মহাজোটের নেতাকর্মীদের নিয়ে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। মসিউর রহমান রাঙার নির্বাচনি প্রচারণায় উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিনসহ উপজেলা পর্যায়ে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীরা পথ সভা ও গণসংযোগ করছেন।

গজঘন্টা ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ফেরদৌস কবির জানান, মহাজোট নেতাকর্মীরা ভোটের মাঠে কাজ করায় মহাজোট প্রার্থী মসিউর রহমান রাঙার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে জানিয়ে তিনি বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সভানেত্রীর নির্দেশে সকলে একত্রে কাজ করছে। এই নির্বাচনে তারা ব্যাক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড় এ লক্ষ্যকে সামনে রেখে মহাজোট প্রার্থীকে জয়ী করতে কাজ করছেন বলে জানান।

বিজ্ঞাপন

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক রুহুল আমিন বলেন, ‘মহাজোটের অন্যতম শরীক দল জাতীয় পার্টি। এ আসনে মহাজোটের পক্ষে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙাকে লাঙ্গল প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে। তাদের প্রতি দলীয় নির্দেশনা রয়েছে মহাজোটের প্রার্থীর পক্ষে কাজ করার। তাই আওয়ামী লীগের নেতাকর্মীরা রাঙার পক্ষে কাজ করছেন। আওয়ামী লীগের যে সব নেতাকর্মী মহাজোটরে পক্ষে কাজ করবেনা তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান রুহুল আমিন।

মহাজোট প্রার্থী মসিউর রহমান রাঙা বলেন, মহাজোট ও আওয়ামী লীগ সরকারের অংশীদার জাতীয় পার্টি। মহাজোট নেত্রী শেখ হাসিনা জাতীয় পার্টিকে সঙ্গে নিয়ে দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে রুপান্তরিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই প্রধানমন্ত্রীর এ লক্ষ্য সফল করতে এবং দুর্নীতিবাজরা যেন ক্ষমতায় আসতে না পারে সে জন্যই জোটগতভাবে নির্বাচন করা হচ্ছে।

তিনি বলেন, প্রচারণার মাঠে আওয়ামীলীগের নেতাকর্মীরা দায়িত্বশীল ভূমিকা রেখে কাজ করছে।

সারাবাংলা/এমএইচআর/এমএইচ/আরএফ 

মসিউর রহমান রাঙা রংপুর-১

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর