Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলা করা হবে: শাহরিয়ার কবির


২৬ ডিসেম্বর ২০১৮ ০৬:৪৫

।। ডিস্ট্রিক্ট  করেসপন্ডেন্ট ।।

সাতক্ষীরা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবির।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে তিনি এসব কথা বলেন।

শাহরিয়ার কবির বলেন, হাইকোর্ট জামায়াতকে নিষিদ্ধ করেছে। অথচ নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামী নির্বাচনে অযোগ্য ঘোষিত হলেও  দলটির সদস্যরা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছে। দল নির্বাচন করতে না পারলেও দলের সদস্যরা নির্বাচন করবে এটা হতে পারেনা।

তিনি আরও বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধের বিরোধিতা করা দল জামায়াতে ইসলামী মুক্তিযুদ্ধের সময় গণহত্যা করে মানবতাবিরোধী অপরাধ করেছে। তাই তাদের নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

দলটির গঠনতন্ত্র সংবিধানবিরোধী উল্লেখ করে তিনি বলেন, একাত্তরে যারা গণহত্যা করেছে এদেশের মাটিতে তাদের রাজনীতি করার অধিকার নেই। পৃথিবীর কোথাও দেশবিরোধীরা এমন অধিকার পায় না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু জামায়াতকে নিষিদ্ধ করেছিলেন। কিন্তু ৭৫’ এর পর জেনারেল জিয়াউর রহমান ক্ষমতায় এসে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে জামায়াতকে রাজনীতি করার সুযোগ করে দেন।

শাহরিয়ার কবির বলেন, মানবতাবিরোধী অপরাধের জন্য তাদের বিচার হয়েছে। এখন বিচার হবে রাজাকার, আল বদর এবং পাকিস্তানি হাই কমান্ডের । একই সাথে তাদের সংগঠনেরও বিচার করা হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে সমর্থন দিতে হবে এবং একাত্তরের রাজাকারদের প্রতিহত করতে হবে।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন সংঠনটির সাতক্ষীরা জেলা কমিটির আহ্বায়ক অধ্যক্ষ আশেক-ই-এলাহির। শাহরিয়ার কবির ছাড়াও আলোচনায় আরও বক্তব্য রাখেন, সাতক্ষীরা ২ আসনের আওয়ামী লীগ প্রার্থী মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, যুগ্নআহবায়ক অধ্যক্ষ আবু আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশাররফ হোসেন মশু, মুক্তিযোদ্ধ আবুল খায়ের , জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জোছনা আরা, সাংগঠনিক সম্পাদক লায়লা পারভিন সেজুতি, ওয়ার্কাস পার্টির নেতা এড. ফাহিমুল হক কিসলু, ঘাতক দালাল নির্মুল কমিটির সদর উপজেলা শাখার সাধারন সম্পাদক আমির হোসেন খান চৌধুরী, জেলা পরিষদ মহিলা সদস্য এড.শাহনাজ পারভিন মিলি প্রমুখ।

সারাবাংলা/আরএফ

নির্বাচন কমিশন (ইসি) শাহরিয়ার কবির

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর