Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিভি উপস্থাপক ফারুকী হত্যা মামলার প্রতিবেদন ৭ ফেব্রুয়ারি


২৬ ডিসেম্বর ২০১৮ ১২:২৮

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল আই-এর ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৭ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

বুধবার (২৬ ডিসেম্বর) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আরশেদ আলী মন্ডল প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ ঠিক করেছেন।

২০১৪ সালের ২৮ আগস্ট রাত ৯টার দিকে ১৭৪ পূর্ব রাজাবাজারের দোতলা বাসার মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রাত সাড়ে ৮টার দিকে হজের ব্যাপারে কথা বলতে দুই যুবক মাওলানা ফারুকীর কাছে আসেন। বেশ কিছুক্ষণ কথা বলার পর তারা নিচে থাকা আরও তিনজনকে ওপরে আনার অনুমতি চান। কিছুক্ষণ পর ওই পাঁচজন মাওলানা ফারুকীর কাছে ৫০ হাজার টাকা চান। ঘরে টাকা নেই জানাতেই তারা গুলি ও চাপাতির ভয় দেখিয়ে তাকে ড্রয়িংরুমে রেখে পুরুষ ও নারীদের অন্য কক্ষে আটকে রাখেন।

একপর্যায়ে তারা চলে গেলে বাসার লোকজন ডাইনিং টেবিলে হাত বাঁধা অবস্থায় ফারুকীর গলাকাটা লাশ দেখতে পান। ওই রাতেই তার লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় তার ছেলে ফয়সাল ফারুকী বাদী হয়ে অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনকে আসামি করে শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

নিহত ফারুকী চ্যানেল আইয়ের ধর্মীয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’, মাই টিভির লাইভ অনুষ্ঠান ‘সত্যের সন্ধানে’র উপস্থাপক ছিলেন। এ ছাড়া তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের আন্তর্জাতিক সম্পাদক, সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব ছিলেন।

সারাবাংলা/এআই/এনএইচ

নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর