Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নির্বাচনে আসা বিদেশি সাংবাদিকদের জন্য বিশেষ ইন্টারনেট’


২৬ ডিসেম্বর ২০১৮ ১৫:০৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নির্বাচনের খবর সংগ্রহ করতে আসা বিদেশি সাংবাদিকদের কাজের সুবিধার জন্য জন্য ইন্টারনেটের সংযোগের গতির দিকে বিদেশ নজর রাখা হবে বলে জানিয়েছেন তথ্য সচিব আবদুল মালেক।

বুধবার (২৬ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশি বিদেশি মিডিয়া ও নির্বাচন পর্যবেক্ষকদের জন্য রাজধানীর সোনারগাঁও হোটেলে মিডিয়া সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব শহীদুল হক ও নির্বাচন কমিশনার কবিতা খানম।

অনুষ্ঠানে তথ্য সচিব বলেন, আমরা চেষ্টা করছি এই মিডিয়া সেন্টারে সাংবাদিকদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা রাখতে, যেন তারা নির্বিঘ্নে নির্বাচনের সংবাদ সম্প্রচার করতে পারেন।

‘এই মিডিয়া সেন্টার নির্বাচন কমিশনের সঙ্গে সরাসরি সংযুক্ত থাকবে একটি হটলাইন নম্বর, যা দিয়ে এই মিডিয়া সেন্টারের সঙ্গে যোগাযোগ করা হবে’,— বলেন তথ্য সচিব।

তথ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় ও নির্বাচন কমিশনের সম্মিলিত উদ্যোগে পরিচালিত এই নির্বাচনি মিডিয়া সেন্টারে মোট চারটি হল রয়েছে। এর একটিতে মন্ত্রণালয়গুলো দাফতরিক কাজ করবে, একটি হল থাকবে পর্বেক্ষকদের জন্য, একটি সাংবাদিকদের জন্য। আর সম্মেলনের জন্য রাখা হয়েছে একটি হল।

সাংবাদিকদের জন্য বরাদ্দ করা হলে ১০টি ল্যাপটপ ও দুইটি ডেস্কটপ কম্পিউটার রাখা হয়েছে। এ ছাড়াও এখানে প্রিন্টার, স্ক্যানার ও মোবাইল চাজিংয়ের ব্যবস্থাও রাখা হয়েছে।

২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই তথ্যকেন্দ্র ৩১ তারিখ রাত পর্যন্ত সচল থাকবে বলে জানান তথ্য সচিব।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জানানো হয়, বিভিন্ন দেশের কনস্যুলেট ও কর্মকর্তা মিলিয়ে ১০০ জন নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। তারাসহ বিদেশি পর্যবেক্ষক থাকবেন প্রায় দুইশ জন। অন্যদিকে, নির্বাচনের খবর সংগ্রহ করতে ৫০ জন বিদেশি সাংবাদিক ভিসা নিয়েছেন। এরই মধ্যে তাদের বেশ কয়েকজন বাংলাদেশে চলে এসেছেন, বাকিরা দুয়েকদিনের মধ্যেই চলে আসবেন।

সারাবাংলা/এমএ/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর