Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়া-৪: মহাজোট ও ঐক্যফ্রন্ট প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই


২৭ ডিসেম্বর ২০১৮ ০৭:৪৪

।। আমজাদ হোসেন মিন্টু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বগুড়া: বগুড়া জেলার নন্দীগ্রাম-কাহালু উপজেলা নিয়ে গঠিত বগুড়া-৪ সংসদীয় আসন। আসনটি জামায়াতের সহিংসতা প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত। ২০১৩ ও ২০১৫ সালে সরকার বিরোধী আন্দোলনের সময় এই নন্দীগ্রাম উপজেলা বারবার আলোচনায় এসেছে সহিংসতা-নাশকতার কারণে।

আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬৪৪ জন। এর মধ্যে নারী ভোটার বেশি। তাদের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ১৬৯ জন। আর পুরুষ ভোটার ১ লাখ ৫২ হাজার ৪৭৫ জন। এর মধ্যে নন্দীগ্রাম উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৩৯ হাজার ৪১০ জন ও কাহালু উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৬৯ হাজার ২৩৪ জন।

বগুড়া ৪ আসনে কেন্দ্রীয় জাসদের সহ-সভাপতি ও জেলা জাসদের সভাপতি রেজাউল করিম তানসেন মহাজোট থেকে (নৌকা) ও জেলা বিএনপির সদস্য ও জিয়া শিশু কিশোর সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন (ধানের শীষ) প্রতীক নিয়ে মূল প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সময়ের আলোচিত ব্যক্তি অভিনেতা আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম (সিংহ) প্রতিক নিয়ে দুই উপজেলার মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছেন।

এছাড়াও, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মনোনীত প্রার্থী কাজী এম এ কাশেম (ফুলের মালা) ও ইদ্রিস আলী (হাত পাখা) প্রতিক নিয়ে নির্বাচনি প্রচার চালিয়ে যাচ্ছেন। আগামী ৩০ শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রতীক বরাদ্দ পেয়ে ৫ প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন। প্রার্থীরা এখন দিন-রাত ভোটারদের দোর-গোড়ায় ভোট প্রার্থনায় ব্যস্ত সময় অতিক্রম করছে। হাট-বাজার, ওয়ার্ডে-ওয়ার্ডে, পাড়া-মহল্লাসহ চা-স্টলে সর্বত্রই চলছে জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা। হাড়-কাঁপানো শীতকে উপেক্ষা করে ভোটারদের রাতের ঘুম হারাম করেছে প্রার্থীরা।

মর্যাদার লড়াইয়ে প্রার্থীরা তাদের ব্যাপক কর্মকৌশল চালাচ্ছে। থেমে নেই ফেসবুকেও প্রচার প্রচারনা। তবে  এরই মধ্যে নির্বাচনি মাঠ কিছুটা সহিংস হয়ে উঠেছে। এরই মধ্যে নির্বাচনি অফিস ভাংচুর, ককটেল বিস্ফোরণ ও মোটরসাইকেল পোড়ানোর মত ঘটনা ঘটেছে।

নির্বাচন যত ঘনিয়ে আসছে, মাঠে-ঘাটে শুধু একটাই আলোচনা কে হবেন বগুড়া-৪ আসনের এমপি। তা নিয়ে  সাধারণ মানুষের মধ্যে শুরু হয়েছে নানা হিসাব-নিকাশ। তবে, মহাজোট প্রার্থী রেজাউল করিম তানসেন  (নৌকা) ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপির মোশারফ হোসেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে সাধারণ ভোটাররা মনে করছেন।

সারাবাংলা/জেএএম

ঐক্যফ্রন্ট বগুড়া-৪ মহাজোট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর