Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিসরে পিরামিডের নিকটে বোমা বিস্ফোরণে নিহত ৪


২৯ ডিসেম্বর ২০১৮ ১৪:২২

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

মিসরে গিজা পিরামিড চত্বরের নিকটে একটি পর্যটন গাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন হচ্ছেন ভিয়েতনামী পর্যটক ও একজন স্থানীয় গাইড। কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা।

মিসরের প্রধান সরকারি আইনজীবী নাবিল সাদেক এক বিবৃতিতে বলেন, শুক্রবার (২৮ ডিসেম্বর) পিরামিড চত্বরের নিকটে মারিয়ৌতিয়াহ এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বোমাটি রাস্তার পাশে পুঁতে রাখা হয়েছিল। নিহতের পাশাপাশি এ ঘটনায় আরও ১১ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ভিয়েতনামী পর্যটক ও গাড়ির চালক রয়েছে।

ভিয়েতনামের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাসটিতে মোট ১৫ জন ভিয়েতনামী পর্যটক ছিল। মন্ত্রণালয় জানিয়েছে, আহতদের মধ্যে অন্তত ১০ জনের অবস্থা গুরুতর।

বাসের এক পর্যটক লান লি (৪১) জানান, তারা পিরামিডগুলোতে আয়োজিত একটি শব্দ ও আলোর প্রদর্শনীতে যোগ দিতে যাচ্ছিলেন। ঘটনায় তিনি অক্ষত রয়েছেন।

তিনি বলেন, আমরা প্রদর্শনীটি দেখতে যাচ্ছিলাম। যাওয়ার পথে আচমকা একটি বোমা বিস্ফোরণের আওয়াজ শুনি। এটা ভীতিকর ছিল, লোকজন চিৎকার করছিল। এরপর আমার আর কিছু মনে নেই।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোন দল বিস্ফোরণ ঘটানোর দায় স্বীকার করেনি।

মিসরের প্রধানমন্ত্রী মোস্তফা মাদবৌলি আহতদের দেখতে হাসপাতাল পরিদর্শন করেছেন। সেখানে এক ঘোষণায় তিনি জানান, বিস্ফোরণে পর্যটকদের গাইডও মারা গেছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক বছরগুলোতে মিসরের সিনাই উপত্যকায় পর্যটক ও স্থানীয়দের ওপর হামলার হার বৃদ্ধি পেয়েছে।

সারাবাংলা/ আরএ

পর্যটক নিহত বোমা বিস্ফোরণ মিসর

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর