Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এজেন্টদের কেন্দ্র ছাড়তে বাধ্য করা যাবে না: সিইসি


২৯ ডিসেম্বর ২০১৮ ১৫:৩৭

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। ফাইল ছবি

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নির্বাচনে কোনো প্রার্থীর এজেন্টকে ভোটকেন্দ্র ছাড়তে বাধ্য করা যাবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। এমন কোনো ঘটনা ঘটলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সিইসি বলেন, নির্বাচনে কোনো প্রার্থীর এজেন্টদের হয়রানি করাটা কাম্য নয়। কারও বিরুদ্ধে ফৌজদারি মামলা না থাকলে কাউকে গ্রেফতার করা যাবে না। কাউকে কেন্দ্র ছাড়তে বাধ্য করা যাবে না। দলমত নির্বিশেষে সবাইকে দায়িত্ব পালন করতে হবে।

শনিবার (২৯ ডিসেম্বর) বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক ব্রিফিংয়ে সিইসি কে এম নুরুল হুদা এসব কথা বলেন।

নির্বাচনে কোনো ধরনের সহিংসতা বা নাশকতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়ে সিইসি বলেন, নির্বাচনে যেন কোনো ধরনের সহিংসতা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে আমি নির্দেশ দিচ্ছি। তারপরও বেশকিছু সহিংসতা এরই মধ্যে ঘটে গেছে, যেগুলো কাম্য ছিল না। তাই নির্বাচনে সহিংসতা ও নাশকতার পরিস্থিতি কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে, আইনশৃঙ্খলা বাহিনীকে সে বিষয়ে নির্দেশ দিচ্ছি। কোনো বাহিনীর সদস্যদের নিষ্ক্রিয়তা বা নির্লিপ্ততার কারণে অনিয়ম বা সহিংস কোনো ঘটনা ঘটলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নুরুল হুদা আরও বলেন, রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণে এবারের নির্বাচন নতুন রেকর্ড গড়েছে, সব রাজনৈতিক দল এতে অংশগ্রহণ করছে। এই নির্বাচন ঘিরে এরই মধ্যে নির্বাচনি সামগ্রী সব জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পৌঁছে গেছে। আজ রাতের মধ্যে সব কেন্দ্রে এসব মালামাল পৌঁছে যাবে।

বিজ্ঞাপন

ফাইল ছবি

সারাবাংলা/জিএস/টিআর

কে এম নুরুল হুদা নির্বাচন কমিশন প্রধান নির্বাচন কমিশনার সিইসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর