Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নয়াপল্টন ও গুলশানে বিএনপির মনিটরিং সেল


২৯ ডিসেম্বর ২০১৮ ১৬:১৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ভোটের দিন সারা দেশের খবর সংগ্রহ এবং মিডিয়াকে জানানোর জন্য নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় এবং গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনিটরিং সেল খুলছে রাজপথের প্রধান বিরোধীদল বিএনপি।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রতি মুহূর্তের খবর নয়াপল্টন কার্যালয় থেকে জানানো হবে এবং দুপুর ২টার পর থেকে নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ পর্যন্ত নির্বাচনের সর্বশেষ খবর গুলশান কার্যালয় থেকে জানানো হবে।

গত দশ বছরের ইতিহাস আতঙ্ক, ভয়, সহিংসতা, রক্তপাতের: রিজভী

শনিবার (২৯ ডিসেম্বর) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সারাবাংলাকে এসব তথ্য জানান।

বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান সারাবাংলাকে জানান, ভোটের দিন গুলশান কার্যালয় থেকে নির্বাচনের সর্বশেষ খবর জানাবেন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান এবং নয়াপল্টন কার্যালয় থেকে নির্বাচনের খবর জানাবেন কমিটির সদস্য সচিব রুহুল কবির রিজভী। আর এই দুই নেতার সঙ্গে থাকবেন নির্বাচন পরিচালনা কমিটির অন্যান্য কর্মকর্তা।

এদিকে ভোটের দিন বিএনপির সিনিয়র নেতারা থাকবেন নিজ নিজ নির্বাচনি এলাকায়। এরইমধ্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার নির্বাচনি এলাকা ঠাকুরগাঁওয়ে পৌঁছেছেন। শনিবার সকালে তিনি আকাশপথে ঠাকুরগাঁওয়ে রওনা দেন। ঠাকুরগাঁও-১ ও বগুড়া-৬ আসনে লড়ছেন তিনি।

প্রতীক বরাদ্দের পর থেকে নিজের নির্বাচনি এলাকা কুমিল্লায় রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির ড. খন্দকার মোশাররফ হোসেন। কুমিল্লা-১ ও কুমিল্লা-২ আসনে লড়ছেন তিনি।

বিজ্ঞাপন

স্থায়ী কমিটির আরেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ রয়েছেন নিজের নির্বাচিন এলাকা নোয়াখালীতে। প্রতীক বরাদ্দের পর থেকেই সেখানে অবস্থান করছেন তিনি। তার নির্বাচনি আসন নোয়াখালী-৫।

ড. মঈন খান আছেন নরসিংদীতে। স্থায়ী কমিটির এই সদস্য নরসিংদী-২ আসন থেকে নির্বাচন করছেন। স্থায়ী কমিটির আরেক সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী আছেন চট্টগ্রামে। চট্টগ্রাম-১১ তার নির্বাচনি আসন।

এ ছাড়া স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বরচন্দ্র রায় ঢাকাতেই অবস্থান করছেন। গুলশান এবং নয়াপল্টনে নির্বাচন মনিটরিং সেলে এই দুই নেতার উপস্থিত থাকতে পারেন বলে জানা গেছ।

সর্বশেষ খবর অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮২ আসনে লড়ছে বিএনপি। বাকি ১৮টি আসনের মধ্যে ১৬টিতে তাদের প্রার্থীর মনোনয়ন স্থগিত করা হয়েছে আর দুইটি আসনের একটি এলডিপির চেয়ারম্যান ছাতা প্রতীকে নির্বাচন করছেন অপর আসনটিতে স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করছেন জামায়াতের হামিদুর রহমান আজাদ।

সারাবাংলা/এজেড/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর