Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সামগ্রী


২৯ ডিসেম্বর ২০১৮ ১৬:১২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: কড়া নিরাপত্তায় দেশের প্রতিটি ভোট কেন্দ্রে নির্বাচনি সামগ্রী পাঠানো হচ্ছে। শনিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে সব আসনের নির্বাচনি সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো শুরু হয়। বিকালের মধ্যেই সব কেন্দ্রে সামগ্রী পৌঁছে যাবে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও সংশ্লিষ্টরা।

এর আগে, সব আসনে ব্যালট পেপারসহ ভোটের সারঞ্জাম পাঠানো শেষ হয়েছে শুক্রবার। পরে শনিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে তা বিতরণ শুরু করা হয়।

শনিবার দুপুরে গর্ভমেন্ট প্রিন্টিং প্রেসের উপ-পরিচালক মো. আসাদুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘ব্যালট পেপারসহ প্রেসে ছাপানো সব ধরনের নির্বাচনি সামগ্রী শুক্রবার দুপুরেই ঢাকা থেকে পাঠানো শেষ হয়েছে। শুক্রবার ৫টি আসনের ব্যালট সরবরাহ করা হয়। আর ঢাকার আসনের ব্যালটগুলো আগেই বিতরণ করা হয়েছে।’

তিনি জানান, সারাদেশে ২৯৯ টি আসনে ৪০ হাজারের বেশি ভোট কেন্দ্র রয়েছে। এবারের নির্বাচনে ভোটার ১০ কোটিরও বেশি। রোববার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। ২৯৯ টি আসনের মধ্যে ৬ টি আসনে ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং (ইভিএম) পদ্ধতিতে। বাকি ২৯৩ টি আসনের ব্যালট শুক্রবারই পাঠানো শেষ হয়।

সরকারি মুদ্রণালয় গভর্ণমেন্ট প্রিন্টিং প্রেসের দায়িত্ব ব্যালট পেপার, নির্বাচনের সকল প্রকার খাম, ফরম ও নির্দেশিকা ছাপানোর। এ কাজে প্রতিষ্ঠানটিকে সহায়তা করে বিজি প্রেস ও বাংলাদেশ নিরাপত্তা মুদ্রণালয়।

এদিকে, শনিবার সকালে ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিবউদ্দিন মন্ডল বলেন, ‘প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে রিটার্নিং অফিসাররা নির্বাচন সামগ্রী বিতরণ করছেন। কড়া নিরাপত্তায় সেগুলো কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে। সকালে সেগুনবাগিচার রিটার্নিং কার্যালয় থেকে নির্বাচন সামগ্রী বিতরণ শুরু হয়। এছাড়া কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ থেকে ঢাকা-৮ আসনের ১১০টি কেন্দ্রের নির্বাচন সামগ্রী বিতরণ করা হয়েছে। টিকাটুলি সেন্ট্রাল উইমেনস কলেজ থেকে ঢাকা- ৬ আসনের ৯৮টি কেন্দ্রের ইভিএম ও অন্যান্য সরঞ্জাম বিতরণ শেষ হয়েছে।’

বিজ্ঞাপন

‘অন্যান্য কেন্দ্রেও পাঠানো হচ্ছে ভোটের সারঞ্জাম। নিরপত্তার চাদরে ঢাকা বাংলাদেশ এখন প্রস্তুত ভোট উৎসবের’, যোগ করেন এই কর্মকর্তা।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর