Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৌলভীবাজার-২ আসনে ধানের শীষ নিয়ে জয়ী সুলতান মনসুর


৩১ ডিসেম্বর ২০১৮ ০৬:০১

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে বিজয়ী হয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মোহাম্মদ মনসুর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী এম এম শাহীন। দু’জনের মধ্যে ব্যবধান মাত্র ২ হাজার ৫৭২ ভোট।

রোববার (৩০ ডিসেম্বর) রাতে মৌলভীবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা এ ফল ঘোষণা করেন। ঘোষিত ফল অনুযায়ী, সুলতান মোহাম্মদ মনসুর পেয়েছেন ৭৯ হাজার ৭শ ৪২ ভোট, এম এম শাহীন পেয়েছেন ৭৭ হাজার ১৭০ ভোট।

অবশ্য ভোটে জয় পেয়েও সন্তুষ্ট নন মনসুর। ফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভোটে কারচুপির অভিযোগ এনে তিনি সাংবাদিকদের বলেন, কারচুপি না হলে প্রতিদ্বন্দ্বীর সঙ্গে ভোটের ব্যবধান হতো ৭০ থেকে ৮০ হাজার।

উল্লেখ্য, ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সমপরিবারে নির্মমভাবে হত্যার প্রতিবাদে কাদের সিদ্দিকীর নেতৃত্বে অস্ত্র হাতে প্রতিরোধ আন্দোলনে যোগ দিয়েছিলেন। এ কারণে জীবনের বড় একটি সময় তাকে কাটাতে হয়েছে ভারতের মেঘালয়ের পাহাড়ে আত্মগোপনে। পরে তিনি আওয়ামী লীগে যোগ দেন। ১৯৯৬ সালের জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন তিনি। পরে অবশ্য আওয়ামী লীগের রাজনীতি থেকে সরে দাঁড়ান তিনি। বেশ কিছুদিন সক্রিয় রাজনীতির বাইরে থাকলেও ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের প্রক্রিয়া শুরু হলে তাতে যোগ দেন তিনি।

এদিকে, মৌলভীবাজার-২ আসনে সুলতান মনসুরের প্রতিদ্বন্দ্বী এম এম শাহীন বিএনপির সাবেক নেতা ও দুইবারের নির্বাচিত সংসদ সদস্য। পরে বদল বদলে তিনি যোগ দেন আওয়ামী লীগে। ফলে মৌলভীবাজারের এই আসনটিতে শীর্ষ দুই প্রতিদ্বন্দ্বী তাদের নিজেদের সাবেক দলের বিরুদ্ধেই নেমেছিলেন লড়াইয়ে। সে কারণে আসনটি নিয়ে বিশেষ আগ্রহ ছিল সবার।

বিজ্ঞাপন

জেলার বাকি তিন আসনে নৌকার প্রার্থীরা বিপুল ব্যবধানে জয়ী হলেও এই আসনে সাবেক দলের প্রার্থীকে হারিয়েই জয় ছিনিয়ে এনেছেন ঐক্যফ্রন্টের সুলতান মনসুর। বিএনপি নেতাদের বাইরে ঐক্যফ্রন্টের যে কয়েকজন ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন, তাদের মধ্যেও কেবল সুলতান মনসুরই জয় পেয়েছেন।

সারাবাংলা/আরএফ/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর