Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের পুনঃভোট ৯ জানুয়ারি


১ জানুয়ারি ২০১৯ ১৮:৫৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ৩টি কেন্দ্রে পুনঃভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৯ জানুয়ারি। মঙ্গলবার (১ জানুয়ারি) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমদ খান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি মনোনীত প্রার্থী আব্দুস সাত্তার ভূইয়া ৮২ হাজার ৭২৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাঈনউদ্দিন মঈন। তিনি কলারছড়া প্রতীকে ভোট পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট।

স্থগিত ওই তিনটি কেন্দ্র হচ্ছে যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই তিনটি কেন্দ্রে মোট ভোটের সংখ্যা ১০ হাজার ৫৭৪টি। আর প্রতিদ্বন্দ্বী প্রধান দুই প্রার্থীর ভোটের ব্যবধান ১০ হাজার ১৫৯।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীর মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর করা হয়। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ডিসেম্বর।

সারাবাংলা/জিএস/এমএনএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর