Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ চার জনের জামিন মঞ্জুর


১ জানুয়ারি ২০১৯ ১৯:২৩

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: অবৈধ সম্পত্তি দখল ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ ৪ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। আদেশে বলা হয়, পুলিশ তদন্ত প্রতিবেদন জমা দেওয়া পর্যন্ত তারা জামিনে থাকবেন।

শুনানি শেষে মঙ্গলবার (১ জানুয়ারি) বিকেলে ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন জামিনের আদেশ দেন। এ সময় তাদের কাছে মুচলেকা নেওয়া হয়।

মামলাটির অন্য তিন আসামি হলেন, গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও সহরেজিস্ট্রার গোলাম মোস্তফা। এদিন সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

জামিন শুনানিতে মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, এই মামলায় হাইকোর্ট বিভাগ আসামিদের জামিন দিয়েছিলেন, তারা জামিনের অপব্যবহার করেননি। জেলা ও দায়রা আদালত থেকে জামিন পেলেও অপব্যবহার করবেন না। তাদের জামিন বহাল রাখার আবেদন করছি। তবে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন।

গত ২৫ অক্টোবর আসামিরা আত্মসমর্পণ করলে হাইকোর্ট বিভাগ তাদের ৮ সপ্তাহের জামিন দেন। সেই সঙ্গে ঢাকার জেলা জজ আদালতে ৮ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন। আসামিরা গত ২০ ডিসেম্বর আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। কিন্তু অবকাশকালীন ছুটি থাকায় আসামিদের জামিন আজ (১ জানুয়ারি) পর্যন্ত বর্ধিত করা হয়।

মামলার অভিযোগপত্র থেকে জানা যায়, আশুলিয়ার বাঁশবাড়ী মৌজায় বাদীর ১৩.২৫ শতাংশ জমি ২০১২ সালের ৩ অক্টোবর বিবাদী এবং অজ্ঞাতপরিচয় আরও ৪০/৫০ জন সম্পত্তি দখল করে। সেই সঙ্গে জমিতে থাকা গাছ-পালা কেটে ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে। সংবাদ পেয়ে বাদী এবং তার পরিবারের সদস্যরা বাধা দেওয়ার চেষ্টা করলে তাদের হত্যা করার হুমকি দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর