Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়ায় ভবনে বিস্ফোরণে মৃত ৮, নিখোঁজ ৩৬


১ জানুয়ারি ২০১৯ ১৯:৫৫

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

রাশিয়ার ম্যাগনিতোগর্স্ক শহরের এক ভবনের অংশবিশেষে বিস্ফোরণের ঘটনায় অন্তত আটজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও ৩৬ জন। সোমবার (৩১ ডিসেম্বর) এ ঘটনা ঘটে। খবর বিবিসির।

কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার (১ জানুয়ারি) ভবনের ধ্বংসাবশেষের নিচ থেকে এক ১১ মাস বয়সি শিশুকে উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা। শিশুটির অবস্থা গুরুতর। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এখন পর্যন্ত ধ্বংস হওয়া অংশের নিচ থেকে আটটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে, মৃতের সংখ্যা আরও বৃদ্ধি পাবে। স্থানীয় কর্মকর্তাদের দাবি, একটি গ্যাস লিক থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

মঙ্গলবার সকালের দিকে উদ্ধারকর্মীরা এক ঘোষণায় জানায়, তারা সাময়িকভাবে উদ্ধারকাজ বন্ধ করেছে। পুনরায় উদ্ধারকাজ শুরুর আগে ভবনটির নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ভবনের নিরাপত্তা নিশ্চিত করতে অন্তত ২৪ ঘণ্টা লাগবে।

ম্যাগনিতোগর্স্কে তাপমাত্রা খুব কম থাকায় স্থানীয় কর্তৃপক্ষ সময়ের সঙ্গে যুদ্ধ করছে, উদ্ধারকাজ শেষ করতে। সেখানে দিনের বেলায় সর্বোচ্চ তাপমাত্রা থাকে -১৭ ডিগ্রি সেলসিয়াস।

যে ভবনটিতে বিস্ফোরণ ঘটে সেখানে ১২০ জন মানুষের বসবাস ছিল। বিস্ফোরণে মোট ৪৮টি ফ্ল্যাট ধসে পড়েছে।
এক প্রত্যক্ষদর্শী জানিয়েছে, আমি ঘুম থেকে জেগে ওঠে অনুভব করলাম আমি নিচে পড়ে যাচ্ছি। আমার চারপাশে কোন দেয়াল ছিল না। আমার মা চিৎকার করছিল। আর আমার ছেলে জীবন্ত চাপা পড়ে গিয়েছিল।

অপর এক প্রত্যক্ষদর্শী জানিয়েছে, বিস্ফোরণের পরপরই অগ্নিকাণ্ড শুরু হয়।

ঘটনার পর সেখান থেকে অন্তত ১৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে সাতজন শিশু।  কর্মকর্তারা জানিয়েছেন, দুই শিশুসহ পাঁচজন আহতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

ধারণা করা হচ্ছে, প্রথম তলায় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণে প্রথম তলাটি ধসে পড়লে পরপরই উপরের সাত তলাও ধসে পড়ে।

এই ঘটনা নিয়ে একটি একটি তদন্ত চালু করা হয়েছে।

সারাবাংলা/ আরএ

বিস্ফোরণ রাশিয়া হতাহত

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর