Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিসেম্বরে ১১ মামলার চার্জশিট অনুমোদন দুদকের


১ জানুয়ারি ২০১৯ ২১:০১

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সদ্য বিদায়ী ২০১৮ সালের শেষ মাস ডিসেম্বরে ১১টি মামলার চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (১ জানুয়ারি) কমিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২ কোটি ৮০ লাখ টাকা জালিয়াতির অভিযোগ রাজধানীর নিউ মার্কেট থানায় দায়ের করা একটি মামলার চার্জশিটের অনুমোদন দেওয়া হয়েছে ডিসেম্বরে। মামলার আসমিরা হলেন— ওরিয়েন্টাল ব্যাংক লি. (বর্তমানে আইসিবি ইসলামী ব্যাংক লি.) মিরপুর রোড শাখার সাবেক ব্যবস্থাপক এ জেড এম সালেহ, একই ব্যাংকের সাবেক অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) শেখ শাহরুক আহমেদ, ব্যাংকটির সাবেক উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. ইমামুল হক, সাবেক এভিপি মাহমুদ হোসেন ও আরব-বাংলাদেশ ব্যাংক লি. কাকরাইল শাখার সাবেক উপব্যবস্থাপক (এভিপি) মোক্তাদির বিল্লাহ। ব্যাংকটির মিরপুর শাখা থেকে ওইসব কর্মকর্তারা এসব টাকা আত্মসাৎ করেন। মামলাটির তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. সালাউদ্দিন।

একই মাসে মন্দিরের দেবোত্তর সম্পত্তি আত্মসাতের অভিযোগে সাভারের কাতলাপুর গ্রামের জগন্নাথ বৈরাগীর বিরুদ্ধে সাভার থানায় দায়ের করা একটি মামলার চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে কমিশন। মামলাটির তদন্তকারী কর্মকর্তা দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এর সহকারী পরিচালক নূর-ই-আলম।

অন্যদিকে, ৪৪ কোটি ৯৯ লাখ ৯৮ হাজার ৫০০ টাকার উৎস গোপনের লক্ষ্যে জ্ঞাতসারে লেনদেন করে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অভিযোগে মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক পরিচালক মোহাম্মদ সামশুল আলমসহ একাধিক আসামির বিরুদ্ধে দায়ের করা মামলার চার্জশিটও দেওয়া হয় একই মাসে। মামলাটির তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মামনিুর রশীদ চৌধুরী।

বিজ্ঞাপন

শিক্ষা প্রকৌশল অধিদফতরের গোডাউন থেকে ৩৬৭টি মোটরসাইকেল গায়েব করে ৭৫ লাখ ২৩ হাজার ৫০০ টাকা আত্মসাতের অভিযোগে সাবেক সহকারী প্রকৌশলী আক্তারুল ইসলাম কায়েসসহ কয়েকজনের বিরুদ্ধে দায়ের করা মামলারও চার্জশিটও দেওয়া হয় একই মাসে। মামলাটির তদন্তকারী কর্মকর্তা দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. আ. সালাম আলী মোল্লা।

সারাবাংলা/ইএইচটি/টিআর

চার্জশিট অনুমোদন দুদক

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর